ওয়েডনেসদায় এভারটনের কাছে ডার্বিতে পরাজয়ের পর লিভারপুল পূর্ব লন্ডনে যাত্রা করে তাদের শিরোপা আশায় একটি বড় ধাক্কা দেয়, তাদের টেবিলের তৃতীয় স্থানে রেখে, ম্যানচেস্টার সিটির থেকে দুই পয়েন্ট পিছিয়ে এবং আর্সেনালের তিন পিছিয়ে, সিটির হাতে একটি গ্যাম রয়েছে। গুডিসন পার্কে ক্লপের পক্ষের আবার শক্তির অভাব ছিল, এবং প্রস্তুতির জন্য 72 ঘন্টার কম সময়ে, এটা দেখা কঠিন যে কীভাবে এটি শারীরিকভাবে পুনরুদ্ধার করতে পারে যেটি সেট টুকরো থেকে পরীক্ষা করতে চলেছে - যেমনটি এভারটন করেছিল।

লিভারপুলের জন্য সুসংবাদ হল যে ওয়েস্ট হ্যাম ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে যাওয়ার পরও ক্লান্ত হয়ে পড়েছে, ক্লাবটি গুজবে বেষ্টিত যে জুলেন লোপেতেগুই মৌসুমের শেষে কোচ হিসেবে ডেভিড ময়েসের স্থলাভিষিক্ত হওয়ার জন্য সারিবদ্ধ হচ্ছেন।

অন্য দুটি নিষ্পত্তিমূলক খেলা রবিবার, লিগ নেতা আর্সেনাল উত্তর লন্ডন ক্রস করে ঐতিহ্যগত প্রতিদ্বন্দ্বী টটেনহ্যাম উভয় পক্ষের জন্য একটি গুরুত্বপূর্ণ খেলায় খেলতে।

বুধবার চেলসিকে আর্সেনালের চিত্তাকর্ষক ধ্বংসের অর্থ তাদের ম্যানচেস্টার সিটির উপরে এক পয়েন্টের লিড রয়েছে, তবে সিটির হাতে একটি খেলা রয়েছে। মাইক আর্টেটার দলকে অবশ্যই এমন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে তার স্নায়ু ধরে রাখতে হবে যার জন্য জয়ের প্রয়োজন টটেনহ্যাম টেবিলের পঞ্চম স্থানে, অ্যাস্টন ভিলার চেয়ে ছয় পয়েন্ট পিছিয়ে, তবে তারা যদি যোগ্যতা অর্জনের রেসে থাকতে চায় তবে দুটি খেলা হাতে থাকা এবং তিনটি পয়েন্ট গুরুত্বপূর্ণ। পরের মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ। স্পার্স 1 এপ্রিল থেকে খেলেনি যখন তারা নিউক্যাসলের কাছে 4-0 হেরেছিল, এবং সিজনের এই পর্যায়ে, এই বিরতিটি তাদের ক্লান্ত পা পুনরুদ্ধার করতে বা তাদের ছন্দ ভাঙতে দেবে কিনা তা জানা কঠিন।

ম্যানচেস্টার সিটি বৃহস্পতিবার রাতে ব্রাইটনের কাছে ৪-০ ব্যবধানে জয়লাভ করে, ফিল ফোডেন এবং কেভিন ডি ব্রুইনের অসাধারণ ফর্মে, এবং তারা রবিবার নটিংহাম ফরেস্টে সংগ্রামী সফরে যান। গত সপ্তাহান্তে এভারটনের কাছে ফরেস্টের পরাজয়ের ফলে তাদের পয়েন্ট লুটন টাউনের উপরে চলে গেছে এবং শনিবার বিকেলে মধ্য-টেবিল উলভারহ্যাম্পটনে জিতলে লুটন নুনো এসপিরিট সান্টোর থেকে দুই পয়েন্ট এগিয়ে যেতে পারে।

শনিবার যদি লুটন হেরে যায়, তাহলে পে গার্দিওলার পক্ষের বিরুদ্ধে ফরেস্ট থেকে কিছুটা চাপ উঠতে পারে, যার একমাত্র ফিটনেস নিয়েই আরলিং হ্যাল্যান্ডকে নিয়ে সন্দেহ আছে, কিন্তু ম্যানচেস্টার সিটি ব্রাইটনকে যেভাবে ভেঙে দিয়েছে তা বোঝায় যে তারা সঠিক মুহূর্তে শীর্ষ ফর্মে আঘাত করছে।

শনিবার চেলসিকে হারাতে পারলে টটেনহ্যাম থেকে নয় পয়েন্ট এগিয়ে যাবে অ্যাস্টন ভিলা। উনাই এমেরি ক্লাবের সাথে সপ্তাহে অন্য মৌসুমের জন্য তার চুক্তির মেয়াদ বাড়িয়েছেন, যখন চেলসি আর্সেনালের কাছে 5-0 ব্যবধানে অপমানিত হয়েছে, যার জন্য কোনো ধরনের প্রতিক্রিয়া দেখাতে হবে।

ভাল দিনে ভিলাকে আঘাত করার জন্য চেলসির ফায়ার পাওয়ার আছে, তবে ভিলা জুটি অলি ওয়াটকিন্স এবং লিওন বালি গোলের সামনে অনেক বেশি কার্যকর।

অন্য কোথাও, নিউক্যাসল ইউনাইটেডের উচিত শীর্ষ-ছয় ফিনিশিংয়ে চাপ বজায় রাখা এবং শনিবার শেফিল্ড ইউনাইটেডের চ্যাম্পিয়নশিপে ফিরে আসা নিশ্চিত করতে পারে।

ম্যানচেস্টার ইউনাইটেড বর্তমানে ষষ্ঠ স্থানে রয়েছে কিন্তু নতুন খেলায় অনিয়মিত হয়েছে এবং বার্নলিকে অবশ্যই ওল্ড ট্র্যাফোর্ডে তাদের সফরকে তাদের বেঁচে থাকার দরপত্রে লুটনকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ হিসেবে দেখতে হবে। টানা জয়ের পর এভারটন প্রায় নিরাপদ যেখানে ব্রেন্টফোর্ডের পাঁচ ম্যাচের অপরাজিত রানও তাদের টপ-ফ্লাইট বেঁচে থাকার আশ্বাসের কাছাকাছি নিয়ে গেছে। অবশেষে, ফুলহ্যাম এবং ক্রিস্টাল প্যালেস, বোর্নমাউথ এবং ব্রাইটন দুটি মিড-টেবিল ডার্বি খেলে গর্ব ব্যতীত অন্য কোনও ঝুঁকি নেই।