লঙ্কান পার্লামেন্টে একটি বিশেষ বক্তৃতা দেওয়ার সময়, প্রেমাদাসা জোর দিয়েছিলেন যে ভারত, বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ এবং একটি উল্লেখযোগ্য বৈশ্বিক অর্থনৈতিক ও সামরিক শক্তি হিসাবে তার অবস্থানের সাথে এই স্বীকৃতির যোগ্য।

"এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ সমগ্র বিশ্বের মধ্যে ভারতের জনসংখ্যা সবচেয়ে বেশি। এছাড়াও, আপনি যখন বিশ্বের অর্থনৈতিক, নিরাপত্তা শক্তি কনফিগারেশন পরীক্ষা করেন, আমি মনে করি UNSC-তে ভারতের এই প্রতিনিধিত্ব অর্জন করা উচিত এবং এটি হওয়া উচিত " পদোন্নতি।" প্রেমদাসা।

বিরোধী নেতা বলেন, “আমাদের সকলেই 225 জন সাংসদ এই মর্যাদাপূর্ণ বিধানসভায় প্রস্তাব দিতে চাই যে ভারতকে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য করা হোক। আমি মনে করি এটি দীর্ঘদিনের অমীমাংসিত এবং যত তাড়াতাড়ি সম্ভব বাস্তবায়ন করা উচিত .তিনি আস্থা ব্যক্ত করেছেন যে ইউএনএসসির বর্তমান স্থায়ী সদস্যরা বৈশ্বিক ক্ষমতা কাঠামোতে ভারতের সঠিক স্থান গ্রহণ করবে।

"আমি পুরোপুরি নিশ্চিত যে এখন যে পাঁচজন সদস্য আছেন তাদের জাতিসংঘের কাঠামোতে এই বিশ্বশক্তির বাস্তবতা স্থাপনে কোন আপত্তি থাকবে না," তিনি বলেছিলেন।

প্রেমাদাসা শ্রীলঙ্কা এবং ভারতের মধ্যে শক্তিশালী দ্বিপাক্ষিক সম্পর্কের কথাও স্বীকার করেছেন এবং অনুদান, ঋণ এবং প্রায় ছয় বিলিয়ন মার্কিন ডলারের অন্যান্য আর্থিক সহায়তা সহ ভারতের উল্লেখযোগ্য আর্থিক সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

“আমরা দুই দেশের মধ্যে একটি ভ্রাতৃত্বপূর্ণ প্রতিবেশী সম্পর্কের সাক্ষী হয়েছি কারণ ভারত প্রায় 6 বিলিয়ন ডলারের অনুদান, ঋণ এবং আর্থিক সহায়তা সহ শ্রীলঙ্কার বৃহত্তম একক দাতা। শ্রীলঙ্কা যখন ভুগছিল সেই সময়ে ভারত আমাদের যে সমর্থন দিয়েছিল আমরা তার প্রশংসা করি।" আর্থিক অসচ্ছলতা সহ বিভিন্ন চ্যালেঞ্জ থেকে," প্রেমাদাসা বলেছিলেন।

তার দূরদর্শী নেতৃত্ব, বাস্তববাদী নীতি এবং কার্যকর শাসনের প্রশংসা করে, লঙ্কান নেতা হাইলাইট করেছেন যে জওহরলাল নেহরুর পরে নরেন্দ্র মোদিই প্রথম প্রধানমন্ত্রী যিনি তৃতীয়বারের মতো দেশকে নেতৃত্ব দেওয়ার কীর্তি অর্জন করেছেন।

"প্রধানমন্ত্রী মোদি একজন অসাধারণ ব্যক্তি যিনি খুব সাধারণভাবে তার কাজ শুরু করেছিলেন। তিনি একটি ছোট পরিবার থেকে ছিলেন এবং তার পারিবারিক ব্যাকগ্রাউন্ড খুব বড় ছিল না। তার কাজ শুরু করার জন্য তার কোন শক্তির ভিত্তি ছিল না। কিন্তু প্রধান হিসাবে তার মেয়াদকালে গুজরাটের মন্ত্রী এবং পরে ভারতের প্রধানমন্ত্রী হিসাবে, তিনি আশ্চর্যজনক শক্তি, ক্যারিশমা, কঠোর পরিশ্রম এবং অতুলনীয় দৃঢ়তার পরিচয় দিয়েছেন, যখন এই অঞ্চলের বেশিরভাগ দেশই একটি সংকটের মধ্য দিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী মোদীর কৃতিত্ব, প্রেমাদাসা বলেছেন, "ধীর অর্থনৈতিক প্রবৃদ্ধি।"

“আমরা ভারতকে একটি অনন্য দেশ হিসাবে দেখি যেটি কোভিড -19 বিপর্যয় থেকেও নিজেকে বের করে এনেছে। আপনি কীভাবে মরিয়া পরিস্থিতি, হতাশা এবং অর্থনৈতিক বিপর্যয় থেকে বেরিয়ে আসেন এবং কীভাবে আপনি একটি খারাপ পরিস্থিতিকে আরও ভালতে পরিবর্তন করেন তার একটি উজ্জ্বল উদাহরণ হয়েছে ভারত। আমি মাননীয় প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন জানাতে চাই প্রায় সমস্ত রাজ্যে তাঁর অসাধারণ কৃতিত্বের জন্য, অবশ্যই, এমন রাজ্য রয়েছে যেখানে তিনি খুব ভাল পারফর্ম করেছেন এবং কিছু রাজ্য যেমন বিজেপি-এনডিএ এখনও তাদের চিহ্ন রেখে যায়নি, তিনি তার বক্তৃতায় বলেছিলেন .

লঙ্কান বিরোধী নেতা পারস্পরিক সমৃদ্ধি ও সুবিধা নিশ্চিত করতে দুই দেশের মধ্যে সহযোগিতা বজায় রাখার প্রতিশ্রুতিও পুনর্ব্যক্ত করেন। "আমরা আমাদের মহান ও ভ্রাতৃপ্রতিবেশী ভারতের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক অব্যাহত রাখতে চাই। আমরা একটি শক্তিশালী, উৎপাদনশীল এবং তাদের সাথে গঠনমূলক সম্পর্ক,” তিনি বলেন।

এদিকে, শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহেও এনডিএ-এর বিজয় এবং তৃতীয় মেয়াদে পুনঃনির্বাচনে প্রধানমন্ত্রী মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

“প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারতীয় জনগণের অগ্রগতি ও সমৃদ্ধির প্রতি বিশ্বাস প্রদর্শন করে আমি বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-কে তার বিজয়ের জন্য আন্তরিক অভিনন্দন জানাই। একটি ঘনিষ্ঠ প্রতিবেশী হিসাবে, শ্রীলঙ্কা অংশীদারিত্বকে আরও জোরদার করার অপেক্ষায় রয়েছে "ভারতের সাথে," রাষ্ট্রপতি বিক্রমাসিংহে টুইটারে পোস্ট করেছেন৷