চেন্নাই, গুগল তামিলনাড়ুতে প্রথমবারের মতো পিক্সেল স্মার্টফোন তৈরি করতে ফক্সকনের সাথে অংশীদার হবে, মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বৃহস্পতিবার বলেছেন।

এর উৎপাদন ইউনিট চালু করার সিদ্ধান্তটি Google ব্যবস্থাপনার সাথে রাজ্য সরকারের আলোচনার ফলস্বরূপ, তিনি বলেছিলেন এবং জানিয়েছিলেন যে Google-এর তম কর্মকর্তারা শীঘ্রই এই বিষয়ে তার সাথে দেখা করতে চেন্নাই আসবেন।

"চেন্নাইয়ের কাছে Google Pixel-এর ম্যানুফ্যাকচারিন ফ্যাক্টরি স্থাপনের জন্য একটি উজ্জ্বল সুযোগ রয়েছে। এমন একটি পরিস্থিতিও তৈরি হয়েছে যেখানে তথ্য প্রযুক্তিতে দক্ষ যুবকরা কর্মসংস্থান পাবে," মুখ্যমন্ত্রী এখানে প্রকাশে বলেছেন।

স্ট্যালিন 2030 সালের মধ্যে এক ট্রিলিয়ন মার্কিন ডলার অর্জনের একটি উচ্চাভিলাষী লক্ষ্য নির্ধারণ করেছেন তদনুসারে, তামিলনাড়ু, মালয়েশিয়া, সিঙ্গাপুর জাপান, আরব দেশ এবং ফ্রান্সে বিনিয়োগকারীদের সভা অনুষ্ঠিত হয়েছিল, যার ফলে 9.6 লক্ষ কোটি টাকার বিনিয়োগ বাস্তবায়িত হয়েছে৷ এটি 30 লাখ তরুণের চাকরি নিশ্চিত করবে, রিলিজ বলেছে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসরণ করে, রাজ্যের শিল্পমন্ত্রী টি আর রাজা মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন এবং রাজ্যে একটি উদ্যোগ শুরু করার বিষয়ে গুগল এবং ফক্সকনের কর্মকর্তাদের সাথে আলোচনা করেছেন। আলোচনার ফলস্বরূপ, গুগল কর্মকর্তারা ফক্সকনের সাথে তামিলনাড়ুতে একটি গুগল পিক্সেল সেল ফোন উত্পাদন কারখানা স্থাপনের প্রস্তাব দিয়েছে, রিলিজ বলেছে।