নয়াদিল্লি [ভারত], ভারতীয় ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট, যিনি বর্তমান অলিম্পিক চ্যাম্পিয়ন এবং পুরুষদের জ্যাভলিন থ্রোতে বিশ্ব চ্যাম্পিয়ন, নীরজ চোপড়া বুধবার স্পষ্ট করেছেন যে প্যারিস ডায়মন্ড লিগ এই মরসুমের জন্য তার প্রতিযোগিতামূলক ক্যালেন্ডারের অংশ ছিল না এবং তিনি তা থেকে প্রত্যাহার করা হয়নি।

এটি আসে মিডিয়া রিপোর্টের মধ্যে যে নীরজ 7 জুলাইয়ের জন্য নির্ধারিত ইভেন্ট থেকে সরে এসেছেন।

এক্স-এর কাছে নেওয়া, নীরজ এই বিষয়ে একটি স্পষ্টীকরণের প্রস্তাব দিয়েছেন, মিডিয়া রিপোর্টগুলিকে বাতিল করে এবং ব্যক্ত করেছেন যে তিনি এই বছর প্যারিস অলিম্পিকে মনোনিবেশ করছেন, 26 জুলাই থেকে শুরু হয়ে 11 আগস্ট শেষ হবে।

"হ্যালো, সবাই। শুধু স্পষ্ট করার জন্য: #ParisDL এই মরসুমে আমার প্রতিযোগিতার ক্যালেন্ডারের অংশ ছিল না, তাই আমি এটি থেকে 'প্রত্যাহার' করিনি। আমি অলিম্পিক গেমসের জন্য প্রস্তুত হওয়ার দিকে মনোনিবেশ করছি। আপনার বোঝার জন্য ধন্যবাদ এবং সমর্থন, এবং #RoadToOlympics প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল ক্রীড়াবিদদের শুভকামনা জানাই," নীরজ টুইট করেছেন।

https://x.com/Neeraj_chopra1/status/1808388205198430410

চোপড়া জুনের শুরুতে ফিনল্যান্ডের তুর্কুতে পাভো নুরমি গেমস 2024 অ্যাথলেটিক্স মিটে পুরুষদের জ্যাভলিন নিক্ষেপ প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছিলেন।

ভারতীয় জ্যাভলিন টেস, যার ব্যক্তিগত সেরা 89.94 মিটার ভারতীয় পুরুষদের জাতীয় রেকর্ড, তিনি তার রাতের সেরা থ্রো করেন, শীর্ষ মঞ্চে উঠার তৃতীয় প্রচেষ্টায় একটি শালীন 85.97 মিটার।

ফিনল্যান্ডের টনি কেরানেন 84.19 মিটার থ্রোতে ব্যক্তিগত সেরার সাথে রৌপ্য পদক জিতেছিলেন এবং তার স্বদেশী অলিভার হেলান্ডার, যিনি দুই বছর আগে নীরজকে স্বর্ণ জিততে অস্বীকার করেছিলেন, 83.96 মিটার নিয়ে ব্রোঞ্জ জিতেছিলেন।

নীরজ চোপড়া, রাজত্বকারী বিশ্ব এবং অলিম্পিক চ্যাম্পিয়ন, বছরের তৃতীয় ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

এই বছরের শেষের দিকে প্যারিস 2024 অলিম্পিকে তার মুকুট রক্ষার পথে, নীরজ 10 মে দোহা ডায়মন্ড লিগে 88.36 মিটার থ্রোতে দ্বিতীয় স্থান অর্জনের সাথে তার মরসুম শুরু করেছিলেন।

তারপর পাঁচ দিন পর ভুবনেশ্বরে ফেডারেশন কাপে স্বর্ণপদক জিতে তিনি সামান্য 82.27 মিটারে প্রবেশ করেন। অলিম্পিক চ্যাম্পিয়ন হওয়ার পর এটি ছিল ভারতে তার প্রথম প্রতিযোগিতা।

নীরজেরও গত মাসের শেষের দিকে চেকিয়ায় অস্ট্রাভা গোল্ডেন স্পাইক অ্যাথলেটিক্স মিট-এ প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল কিন্তু একটি প্রশিক্ষণের সময় পেশী পরিবর্তনের পরে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে অংশগ্রহণ করেননি।