ইথিওপিয়ার আব্রাহাম সিমে কেনিয়ার আমোস সেরেম এবং কেনিয়ার আব্রাহাম কিবিওত তৃতীয় স্থানে প্রথম স্থান অধিকার করার জন্য সংক্ষিপ্তভাবে এগিয়ে গেছেন।

সাবেল এর আগে 1952 সালে গুলজারা সিং মান থেকে 2020 সালের টোকিও অলিম্পিকে স্টিপলচেজ ইভেন্টে যোগ্যতা অর্জনকারী প্রথম ভারতীয় হয়েছিলেন এবং গেমগুলিতে জাতীয় রেকর্ডটি আরও ভাল করেছিলেন কিন্তু তার প্রথম প্রচেষ্টায় ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে পারেননি। তার প্রস্তুতি এবং আত্মবিশ্বাস 26 জুলাই শুরু হতে যাওয়া গেমসের সাথে ট্র্যাকে রয়েছে বলে মনে হচ্ছে।

জ্যাভলিন কন্টিনজেন্ট থেকে ভারতের পদক প্রত্যাশী কিশোর কুমার সেনাও আজ রাতের অ্যাকশনে অংশ নিয়েছিল এবং 78.10 মিটার সেরা থ্রো করে আটটি শেষ করেছে।

রবিবার ডায়মন্ড লিগকে ঘিরে রেকর্ড ভেঙে গেছে দুটি নতুন বিশ্ব রেকর্ড তৈরি হয়েছে। ইউক্রেনের ইয়ারোস্লাভা মাহুচিখ মহিলাদের হাই জাম্পে 2.10 মিটারের নতুন সেরা একটি নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন বুলগেরিয়ার স্টেফকা কোস্টাডিনোভা (রোম অলিম্পিক 1987) এর আগের রেকর্ডটি 1 সেমি করে এবং ফেইথ কিপিয়েগন মহিলাদের 150 মিটার সময় নিয়ে প্রথম স্থান অর্জন করেছেন। 3:49.04 তার নিজের 3:49.11 এর বিশ্ব রেকর্ড ভেঙেছে