পাতিল, যিনি ফেব্রুয়ারিতে থাইল্যান্ডে BWF বিশ্ব চ্যাম্পিয়নশিপের পর থেকে কোনও আন্তর্জাতিক ইভেন্ট খেলেননি, শনিবার বাহরাইন প্যারা-ব্যাডমিন্টন টুর্নামেন্টে মহিলাদের SU5 বিভাগে সেমিফাইনালে স্বদেশী মনীষা রামদাসের কাছে নেমেছিলেন।

সেমিফাইনালে রানআপ পাটিলকে ছয়টি স্পট লাফিয়ে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে 14 তম স্থানে পৌঁছাতে সাহায্য করেছিল কিন্তু জানে যে তাকে আরও উপরে উঠতে হবে।

লেভেল বিডব্লিউএফ টুর্নামেন্টে খেলতে আমাকে টপ-12-এ থাকতে হবে এবং এটাই আমার পরবর্তী টার্গেট। তবে আরও গুরুত্বপূর্ণ, আমি এশিয়ান চ্যাম্পিয়নশিপ এবং পরের বছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপে আমার সেরাটা করার দিকে মনোনিবেশ করছি এবং সেই লক্ষ্যের দিকে কাজ করছি,” বলেছেন পাটিল, যিনি জুলাইয়ে উগান্ডা প্যারা-ব্যাডমিন্টন টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

যুবতী, যিনি কর্ণাটকের বেলগাভি জেলার একটি গ্রামের বাসিন্দা কিন্তু বর্তমানে পুনেতে ট্রেনিং করছেন, তার উপর আর্থিক চাপ কমানোর জন্য পুনিত বালান গ্রুপের সমর্থনকে কৃতিত্ব দিয়েছেন।

“এই আন্তর্জাতিক টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করার খরচ বাড়ছে এবং এটি শুধুমাত্র পুনিত বালান গ্রুপের আর্থিক সহায়তার জন্য ধন্যবাদ যে আমি বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং এই টুর্নামেন্টে খেলতে পেরেছি। আমি উগান্ডায় খেলার এবং আমার পদকের রঙ পরিবর্তন করার জন্য উন্মুখ, "তিনি যোগ করেছেন।

পুনিত বালান গ্রুপ তিন বছরের জন্য আরতিকে সমর্থন করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং আন্তর্জাতিক মঞ্চে পদক জয়ের জন্য তাকে সম্পূর্ণ সমর্থন প্রদান করবে।