তারুবা (ত্রিনিদাদ), প্রবীণ পেসার ট্রেন্ট বোল্ট নিশ্চিত করেছেন যে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের হয়ে মার্কি-টুর্নামেন্টে তার চূড়ান্ত উপস্থিতি হবে।

2011 সালে তার আত্মপ্রকাশের পর থেকে, বোল্ট ব্ল্যাকক্যাপসের সোনালী প্রজন্মের একজন গুরুত্বপূর্ণ সদস্য, নিউজিল্যান্ডের হয়ে তিনটি ফরম্যাটেই একাধিক ফাইনালে অংশগ্রহণ করেছেন। উপরন্তু, বাঁহাতি পেসার 2014 সাল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের চারটি সংস্করণে অভিনয় করেছেন।

উগান্ডার বিপক্ষে নিউজিল্যান্ডের নয় উইকেটের জয়ের পর সংবাদ সম্মেলনে বোল্ট বলেন, "নিজের পক্ষ থেকে বলছি, এটাই হবে আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমাকে এতটুকুই বলতে হবে।"

বোল্ট কোনো ক্ষমতায় নিউজিল্যান্ডের হয়ে খেলা চালিয়ে যাবেন কিনা তা অনিশ্চিত রয়ে গেছে কারণ তিনি 2022 সালে কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে এসেছিলেন, পরিবর্তে বিশ্বজুড়ে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা বেছে নিয়েছিলেন।

উগান্ডার বিপক্ষে বিশাল জয় এবং হাতে একটি খেলা বাকি থাকা সত্ত্বেও, নিউজিল্যান্ড ইতিমধ্যেই সুপার এইটের রেস থেকে বাদ পড়েছে আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ সি থেকে দুটি স্থান দখল করে।

কার্যকরভাবে, পাপুয়া নিউগিনির বিপক্ষে নিউজিল্যান্ডের শেষ গ্রুপ খেলাটি হবে 34 বছর বয়সী টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ খেলা।

"অবশ্যই (এটি) আমরা টুর্নামেন্টে যে শুরুটা চেয়েছিলাম তা নয়। নেওয়া কঠিন। শুধু হতাশ আমরা আর এগোচ্ছি না। কিন্তু আপনি যখনই দেশের প্রতিনিধিত্ব করতে পারেন, এটি একটি গর্বের মুহূর্ত।"

2014 সাল থেকে প্রতিবারই শোপিসের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে নিউজিল্যান্ড ধারাবাহিকতার ছবি।

"ড্রেসিংরুমে এবং দেশের হয়ে খেলার ক্ষেত্রে অনেক গর্ব আছে, যদিও অনেক বছর ধরে আমরা কিছু দুর্দান্ত রেকর্ড করেছি। দুর্ভাগ্যবশত আমরা গত কয়েক সপ্তাহে বলের বাইরে ছিলাম এবং যোগ্যতা অর্জন করতে না পারার জন্য এটাই লাগে। .

"এটি দুর্ভাগ্যজনক, কিন্তু এখনও সেই ড্রেসিংরুমের ভিতরে কিছু অসাধারণ প্রতিভা আছে এবং নিউজিল্যান্ড ক্রিকেটে র‌্যাঙ্কের মধ্য দিয়ে আসছে, তাই আমরা একটি গর্বিত জাতি এবং আমরা সেই পথেই চলতে থাকব," তিনি বলেছিলেন।

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলাররা কঠিন উইকেটে ব্যাটসম্যানদের দুর্দশার কারণে টুর্নামেন্টে সফল রান করেছে, যেটি এখন পর্যন্ত মাত্র একটি 200 প্লাস স্কোর করেছে। ভারসাম্য ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন বোল্ট।

"হ্যাঁ, এটা একটা চ্যালেঞ্জ ছিল, এতে কোন সন্দেহ নেই। কিছু খুব কম স্কোর হয়েছে। আমি সম্প্রতি সারা বিশ্বে ক্রিকেট খেলেছি এবং আপনি অনেক ভিন্ন পরিস্থিতি নিয়ে এসেছেন।

"কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নেওয়া সবসময়ই একটি চ্যালেঞ্জ, কিন্তু আমি মনে করি বোলারদের পক্ষে ভারসাম্য অনেক বেশি, কিন্তু তারা খুব ভাল উইকেট পায়নি। ব্যাট এবং বলের জন্য এটি একটি ভাল চ্যালেঞ্জ ছিল তবে এটি দেখতে আকর্ষণীয়। একটি বিশ্ব টুর্নামেন্টে।"