মাদ্রিদে পাঁচবারের চ্যাম্পিয়ন, নাদাল কাজ ম্যাজিকাতে সর্বাধিক জয়ের (57) মালিক, যেখানে হোম ফেভারিট প্রথম 2008 সালে শিরোপা দাবি করেছিল এবং 2017 সালে মোস সম্প্রতি বিজয়ী হয়েছিল।

ATP মাস্টার্স 1000 স্তরে দুই প্রতিপক্ষের মধ্যে বয়সের সবচেয়ে বড় ব্যবধান (21 বছর, 117 দিন) কি ছিল, নাদাল তার রিটার্ন পয়েন্টের 59 শতাংশ জিতেছে এবং ইনফোসিস এটিপি পরিসংখ্যান অনুসারে, তার নিজের সার্ভেতে কোনও বিরতি পয়েন্টের মুখোমুখি হয়নি।

"সে খুব তরুণ খেলোয়াড়, আমি মনে করি তার সামনে তার একটি দুর্দান্ত ভবিষ্যত রয়েছে। তার খুব শক্তিশালী শট আছে, কিন্তু আমি মনে করি তার ধারাবাহিকতার অভাব রয়েছে। আমি তাকে সর্বোত্তম কামনা করি। আমি ভালো খেলেছি, আমি খুশি, এটি আমাকে দিয়েছে। মাদ্রিদে অন্য দিন কাটানোর সুযোগ, যা আমার কাছে অনেক অর্থবহ এই টুর্নামেন্টগুলো খেলতে হবে এবং এটা উন্নতির প্রক্রিয়ার অংশ বলে মনে করি।

নাদাল, যিনি এই পাক্ষিক দিনে মাদ্রিদে তার 20 তম উপস্থিতি করছেন, টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে খেলবেন দশম বাছাই অ্যালেক্স ডি মিনাউরের বিরুদ্ধে, যার মুখোমুখি তিনি এক সপ্তাহ আগে বার্সেলোনার মাটিতে।

"গত সপ্তাহে এটি হওয়ার কথা ছিল না এবং এই সপ্তাহে আমি নিশ্চিত যে এটি আরও কঠিন হবে। বু আমার আবার খেলার সুযোগ হবে। এখন যা আসে তা একটি উপহার, তাই আমি বাইরে যেতে পেরে খুশি আবার কোর্ট, এবং আমি যতটা সম্ভব প্রতিযোগী হওয়ার চেষ্টা করব, "নাদাল যোগ করেছেন।