নয়ডা, দিব্যা ফার্মেসি এবং পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড দ্বারা তৈরি 14 টি আয়ুর্বেদিক ওষুধ বিক্রি নিষিদ্ধ করেছে গৌতম বুদ্ধ নগর প্রশাসন।

9 জুলাই সুপ্রিম কোর্ট যোগ গুরু রামদেব দ্বারা প্রতিষ্ঠিত পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেডকে একটি হলফনামা দাখিল করার নির্দেশ দেয় যে তার 14টি পণ্যের বিজ্ঞাপন, যাদের উত্পাদন লাইসেন্স প্রাথমিকভাবে স্থগিত করা হয়েছিল কিন্তু পরে পুনরুদ্ধার করা হয়েছে, প্রত্যাহার করা হয়েছে কিনা।

উত্তরাখণ্ড রাজ্য লাইসেন্সিং কর্তৃপক্ষ 15 এপ্রিল পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেড এবং দিব্যা ফার্মেসির 14 টি পণ্যের উত্পাদন লাইসেন্স স্থগিত করে একটি আদেশ জারি করেছিল।

গৌতম বুদ্ধ নগরের আঞ্চলিক আয়ুর্বেদিক এবং ইউনানি অফিসার শুক্রবার 14টি পণ্য নিষিদ্ধ করার নির্দেশ জারি করেছেন, কর্মকর্তারা জানিয়েছেন।

এই পদক্ষেপটি রাজ্য ড্রাগ লাইসেন্সিং অথরিটি, আয়ুর্বেদিক এবং ইউনানি পরিষেবা, উত্তরাখণ্ডের আদেশ অনুসরণ করে, তারা বলেছে।

জেলা তথ্য অফিসের শেয়ার করা তথ্য অনুসারে, জেলায় কর্মরত সমস্ত মেডিকেল প্র্যাকটিশনার এবং মেডিকেল স্টোরগুলিকে অবিলম্বে তালিকাভুক্ত 14 টি পণ্য বিক্রি বন্ধ করার জন্য জানানো হয়েছে।

তালিকাভুক্ত পণ্যগুলির মধ্যে রয়েছে স্বাসরি গোল্ড, স্বাসরি ভাটি, ব্রঙ্কোম, স্বাসরি প্রবাহী, স্বাসরি আভালেহ, মুক্ত ভাটি এক্সট্রা পাওয়ার, লিপিডম, মধু গ্রিট, বিপি গ্রিট, মধুনাশিনী ভাটি এক্সট্রা পাওয়ার, লিভামৃত অ্যাডভান্স, লিভোগ্রিট, আইগ্রিট গোল্ড এবং পতঞ্জলি দৃষ্টি আই ড্রপ।

"রাজ্য ড্রাগ লাইসেন্সিং অথরিটি আয়ুর্বেদিক এবং ইউনানি সার্ভিসেস, উত্তরাখণ্ড, দেরাদুনের আদেশ অনুসারে, দিব্যা ফার্মেসি এবং পতঞ্জলি আয়ুর্বেদ লিমিটেডের 14 টি ওষুধের সংযুক্ত তালিকার জন্য উত্পাদন লাইসেন্স বাতিল করা হয়েছে," ডাঃ ধর্মেন্দ্র কুমার কেম, আঞ্চলিক আয়ুর্বেদিক এবং ইউনানী কর্মকর্তা গৌতম বুদ্ধ নগর, মো.

"উপরোক্ত আদেশের প্রেক্ষিতে, জেলায় কর্মরত সকল ওষুধ বিক্রেতা/মেডিকেল স্টোরকে জানানো যাচ্ছে যে, সংযুক্ত তালিকায় উল্লিখিত ওষুধের বিক্রি অবিলম্বে নিষিদ্ধ করা হয়েছে। উল্লিখিত ওষুধ ক্রয়/বিক্রয় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নিয়ম অনুযায়ী নেওয়া হয়েছে," কেম আদেশে যোগ করেছে।