এখানে একটি ব্যবসায়িক শীর্ষ সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, আওরঙ্গজেব বলেছিলেন যে দেশে এবং বিদেশে প্রচুর চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও, পাকিস্তান একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি গ্রহণ করেছে এবং অর্থনৈতিক সূচকগুলির উন্নতির জন্য গৃহীত ব্যবস্থা গ্রহণ করেছে, যা অর্থনীতির জন্য একটি আশাবাদী দৃষ্টিভঙ্গির ইঙ্গিত দেয়, সিনহুয়া বার্তা সংস্থা জানিয়েছে।

গত কয়েক মাস ধরে, দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ একটি ঊর্ধ্বমুখী পথ প্রত্যক্ষ করেছে, এবং পাকিস্তান স্টক এক্সচেং-এর কর্মক্ষমতা উল্লেখযোগ্য ছিল, তিনি বলেন, ইতিবাচক অনুভূতিগুলি বাজারের আস্থা পুনরুদ্ধার করতে সাহায্য করছে।

এর পাশাপাশি, আওরঙ্গজেব বলেছিলেন যে বিদেশী প্রত্যক্ষ বিনিয়োগকে উত্সাহিত করার জন্য বিশেষ নীতি চালু করা হচ্ছে এবং দেশটি কার্যকরভাবে অন্যান্য দেশের সাথে এই বিষয়ে জড়িত রয়েছে।

অধিকন্তু, দেশের কৃষি খাত উল্লেখযোগ্য বৃদ্ধির সাথে বাম্পার ফসলের অভিজ্ঞতা লাভ করেছে, যা শিল্প খাতে একটি ইতিবাচক প্রভাবের প্রতিশ্রুতি দিয়েছে, h যোগ করেছেন।

মন্ত্রী বলেন, সরকার কর, জ্বালানি খাতের ফোরাম এবং রাষ্ট্রীয় মালিকানাধীন উদ্যোগে সংস্কার সহ কে এলাকার রূপান্তরের দিকে মনোনিবেশ করছে এবং উচ্চতর প্রবৃদ্ধির জন্য করের ভিত্তি বাড়ানো হচ্ছে।