দুবাই [ইউএই], দুবাই চেম্বার অফ কমার্স, দুবাই চেম্বার্সের ছত্রছায়ায় পরিচালিত তিনটি চেম্বারের মধ্যে একটি, 'পিতা-মাতা-বান্ধব লেবেল' হাইলাইট করে একটি সেমিনার আয়োজন করতে আবুধাবি প্রারম্ভিক শৈশব কর্তৃপক্ষের (ইসিএ) সাথে সহযোগিতা করেছে।

একটি স্বাস্থ্যকর কর্ম-জীবনের ভারসাম্যকে উন্নীত করার লক্ষ্যে এই কর্মসূচীতে বেসরকারি খাতের বৃহত্তর অংশগ্রহণকে উৎসাহিত করার লক্ষ্যে তথ্যমূলক সেশনের উদ্দেশ্য ছিল। সেমিনারে ৬৬টি কোম্পানির ১১০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

অভিভাবক-বান্ধব লেবেল প্রোগ্রামটি আবু ধাবি প্রারম্ভিক শৈশব কর্তৃপক্ষ দ্বারা চালু করা হয়েছিল সংযুক্ত আরব আমিরাত জুড়ে আধা-সরকারি, বেসরকারী এবং তৃতীয় সেক্টরের মধ্যে সংস্থাগুলিকে স্বীকৃতি দেওয়ার জন্য যা একটি ইতিবাচক পরিবেশ প্রদান করে যা পিতামাতাদের কাজ, পরিবার এবং এর মধ্যে ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে। শিশু যত্ন সংযুক্ত আরব আমিরাত জুড়ে অনেক সংস্থা একটি পিতামাতা-বান্ধব কর্মক্ষেত্রে পরিণত হওয়ার দিকে তাদের যাত্রা শুরু করেছে, যা ইতিবাচকভাবে 148,000 এরও বেশি কর্মচারী এবং 50,000 টিরও বেশি শিশুকে প্রভাবিত করেছে।

দুবাই চেম্বার্সের প্রেসিডেন্ট এবং সিইও মোহাম্মদ আলী রাশেদ লুটাহ মন্তব্য করেছেন, "আমরা প্রতিষ্ঠান এবং ব্যবসার মধ্যে পিতামাতা-বান্ধব অনুশীলন গ্রহণের প্রচার করতে আগ্রহী, যা সম্প্রদায়ের উপর ইতিবাচক প্রভাব ফেলে, কাজের পরিবেশ উন্নত করে এবং দুবাইয়ের অবস্থানকে শক্তিশালী করে। নেতৃস্থানীয় বৈশ্বিক প্রতিভার জন্য একটি অত্যন্ত আকর্ষণীয় গন্তব্য হিসাবে অভিভাবক-বান্ধব লেবেল প্রোগ্রামটি কর্মীদের সুখ এবং সুস্থতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাদের পেশাগত এবং পারিবারিক দায়িত্বের ভারসাম্য বজায় রাখার মাধ্যমে এটি প্রাতিষ্ঠানিক উৎপাদনশীলতাকে আরও বৃদ্ধি করে সংযুক্ত আরব আমিরাতের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নকে শক্তিশালী করে।"

তিনি যোগ করেছেন, "দুবাই চেম্বার অফ কমার্স সেন্টার ফর রেসপন্সিবল বিজনেস বেসরকারী খাতের প্রতিযোগিতামূলকতা এবং বৃহত্তর সম্প্রদায়ের মঙ্গল নিশ্চিত করতে দায়িত্বশীল অনুশীলনের প্রচারে প্রতিশ্রুতিবদ্ধ।"

ECA-এর মহাপরিচালক সানা মোহাম্মদ সুহেল বলেছেন যে অভিভাবক-বান্ধব লেবেল প্রোগ্রামটি সংযুক্ত আরব আমিরাত জুড়ে সংস্থাগুলি থেকে আবেদনগুলিকে স্বাগত জানাতে তার সুযোগকে প্রসারিত করেছে।

সুহেল স্টেকহোল্ডারদের সম্পৃক্ততা এবং সমর্থনের গুরুত্বের উপর জোর দিয়েছিলেন, উল্লেখ করেছেন যে দুবাই চেম্বার্সের সাথে সহযোগিতা স্থানীয় ব্যবসায়ী সম্প্রদায়ের প্রোগ্রাম, এর উদ্দেশ্য এবং কর্মজীবী ​​পিতামাতার জন্য একটি সহায়ক পরিবেশ গড়ে তোলার সুবিধা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করবে।

একটি স্বেচ্ছাসেবী প্রোগ্রাম হিসেবে যা কর্মক্ষেত্রে অভিভাবক-সহায়ক উদ্যোগকে স্বীকৃতি দেয়, প্রোগ্রামটি আন্তর্জাতিক সেরা অনুশীলন এবং মানদণ্ডের সাথে সঙ্গতি রেখে ডিজাইন করা হয়েছিল। অভিভাবক-সহায়ক অনুশীলনের প্রত্যাশিত সুবিধাগুলি উপার্জনকারীদের কর্মক্ষেত্রের সংস্কৃতি জুড়ে স্পষ্টভাবে দেখা গেছে, যেমনটি ECA-এর রিপোর্ট 'দ্য ফিউচার অফ ওয়ার্ক: দ্য রাইজ অফ প্যারেন্ট-ফ্রেন্ডলি ওয়ার্কপ্লেস ইন দ্য ইউএই'-তে প্রমাণিত হয়েছে, বিশেষত উপার্জনকারী সংস্থাগুলির দক্ষতার ক্ষেত্রে প্রতিভা আকর্ষণ এবং ধরে রাখা।

প্রোগ্রামটি কর্মজীবী ​​পিতামাতাদের কাজ এবং পারিবারিক দায়িত্বের মধ্যে ভারসাম্য বজায় রাখার ক্ষমতা দেয়, তাদের সন্তানদের সর্বোত্তম যত্ন এবং মনোযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করতে সহায়তা করে। নমনীয় কর্মক্ষেত্র নীতির বাস্তবায়ন কর্মচারীদের মঙ্গল বাড়ায় এবং পারিবারিক বন্ধনকে শক্তিশালী করে, কর্মীদের অংশগ্রহণ ও উৎপাদনশীলতা বাড়াতে উৎসাহিত করে এবং তাদের ধরে রাখার ক্ষমতা বাড়ায়।

ফলস্বরূপ, এটি সর্বোত্তম প্রতিভা আকর্ষণ করার জন্য সংস্থার ক্ষমতা বাড়ায়, শ্রম নীতি এবং পিতামাতাদের দেওয়া সুবিধাগুলির পরিপ্রেক্ষিতে সরকারী ও বেসরকারী খাতের মধ্যে ব্যবধান হ্রাস করে এবং কর্মক্ষেত্রের আকর্ষণ বাড়ায়।