দুবাই [ইউএই], দুবাই চেম্বার অফ কমার্স, দুবাই চেম্বার্সের ছত্রছায়ায় কাজ করে এমন তিনটি চেম্বারগুলির মধ্যে একটি, দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ বাড়ানো এবং দুবাইয়ের ব্যবসায়িক সম্প্রদায়ের মধ্যে সম্পর্ক জোরদার করতে মেক্সিকান বিজনেস কাউন্সিল প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছে। মেক্সিকো।

লঞ্চটি মেক্সিকান কোম্পানি এবং বিনিয়োগকারীদের মধ্যে দুবাইয়ের ক্রমবর্ধমান আকর্ষণকে প্রতিফলিত করে, মেক্সিকো থেকে দুবাই চেম্বার অফ কমার্সের সক্রিয় সদস্য হিসাবে নিবন্ধিত কোম্পানির সংখ্যা 2024 সালের প্রথম প্রান্তিকের শেষে 108 এ পৌঁছেছে।

বিজনেস কাউন্সিলের উদ্বোধনী বার্ষিক সাধারণ সভা সম্প্রতি দুবাই চেম্বার্সের সদর দফতরে অনুষ্ঠিত হয়। বৈঠকটি কাউন্সিলের মূল উদ্দেশ্যগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে, যার মধ্যে রয়েছে দুবাই এবং মেক্সিকোর মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদার করা এবং পারস্পরিক উপকারী অংশীদারিত্ব গড়ে তোলা। এছাড়াও, অংশগ্রহণকারীরা সামনের মাসগুলির জন্য ইভেন্টের নির্ধারিত কর্মসূচি নিয়ে আলোচনা করেন।

দুবাই চেম্বার্সের বিজনেস অ্যাডভোকেসির ভাইস প্রেসিডেন্ট মাহা আল গারগাউই মন্তব্য করেছেন, "আমরা দুবাইয়ের বেসরকারী খাত এবং বিশ্বব্যাপী ব্যবসায়িক সম্প্রদায়ের মধ্যে প্রতিশ্রুতিশীল সুযোগ বৃদ্ধিতে অবদান রাখতে বিজনেস কাউন্সিলকে ক্ষমতায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমাদের লক্ষ্য অর্থনৈতিক এবং বিনিয়োগ অংশীদারিত্ব জোরদার করা। বিদেশী বাণিজ্য বৃদ্ধি এবং একটি নেতৃস্থানীয় বৈশ্বিক ব্যবসায়িক গন্তব্য হিসাবে দুবাইয়ের অবস্থানকে আরও শক্তিশালী করার জন্য আমাদের অভিযানের অংশ হিসাবে স্থানীয় এবং আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই সকল সেক্টর জুড়ে।"

দুবাই চেম্বার অফ কমার্সের ছত্রছায়ায় বিজনেস কাউন্সিলগুলি দুবাইতে পরিচালিত নির্দিষ্ট দেশের কোম্পানি এবং বিনিয়োগকারীদের স্বার্থের প্রতিনিধিত্ব করে। দুবাই এবং প্রতিনিধিত্ব করা বাজারের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য এবং বিনিয়োগের টেকসই বৃদ্ধির জন্য প্রতিটি কাউন্সিল চেম্বারের সাথে অংশীদারিত্ব করে।

চেম্বারটি বর্তমানে বিদেশী বাণিজ্য বৃদ্ধির মাধ্যমে দুবাই ইকোনমিক এজেন্ডা (D33) এর উদ্দেশ্যগুলিকে সমর্থন করার জন্য ব্যবসায়িক কাউন্সিলের সংখ্যা বাড়ানোর জন্য কাজ করছে এবং বিশ্ব বাজারে স্থানীয় কোম্পানিগুলির সম্প্রসারণকে সমর্থন করছে।