নয়াদিল্লি, দিল্লি-এনসিআর-এর যাত্রীরা একটি কঠিন সময়ের মুখোমুখি হয়েছিল কারণ ট্যাক্সি এবং অটোরিকশা চালকরা ক্যাব এগ্রিগেটর পরিষেবাগুলি থেকে আরও ভাল ক্ষতিপূরণের দাবিতে বৃহস্পতিবার তাদের দুদিনের ধর্মঘট শুরু করেছিলেন।

ট্যাক্সি এবং অটো ইউনিয়নগুলি বলেছে যে অপর্যাপ্ত ক্ষতিপূরণ এবং অ্যাগারগেটররা বাইক ট্যাক্সি পরিষেবা চালু করা তাদের জীবিকাকে প্রভাবিত করেছে৷

জাতীয় রাজধানীতে আশি শতাংশ অটোরিকশা এবং ট্যাক্সি রাস্তা বন্ধ রয়েছে, দিল্লি অটো ট্যাক্সি ট্রান্সপোর্ট কংগ্রেস ইউনিয়ন (DATTCU) এর সভাপতি কিষান ভার্মা দাবি করেছেন এবং ঘোষণা করেছেন যে যন্তর মন্তরে একটি বিক্ষোভ অনুষ্ঠিত হবে।

অনিল প্রধান, একজন ক্যাব চালক, অ-বাণিজ্যিক নম্বরপ্লেট ব্যবহার করে পরিষেবা অফার করে এমন বাইক ট্যাক্সি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন। "সরকারের উচিত পদক্ষেপ নেওয়া এবং অ-বাণিজ্যিক নম্বরপ্লেটযুক্ত যানবাহনের বাণিজ্যিক চালনা নিষিদ্ধ করা উচিত। শেষ মেটানো কঠিন হয়ে উঠছে," তিনি বলেছিলেন।

অন্য একজন ক্যাব চালক আদর্শ তিওয়ারি বলেন, "কোম্পানিগুলি আমাদের পরিষেবার জন্য খুব কম হারে অফার করে। এই কারণে, আমরা আমাদের গাড়ির কিস্তি পরিশোধ করতে এবং অন্যান্য খরচ মেটাতে অক্ষম। আমরা আমাদের সন্তানদের জন্য ভাল শিক্ষা নিশ্চিত করতে অক্ষম। এবং আমাদের পরিবারের জন্য পর্যাপ্ত খাবার।"

লোকেরা ক্যাব পেতে দেরি এবং বাতিলের বিষয়ে অভিযোগ জানাতে সোশ্যাল মিডিয়ায় গিয়েছিলেন।

"গত ৩৫ মিনিট দিল্লির জন্য নয়ডায় একটি ক্যাব নেওয়ার চেষ্টা করেছি। @Olacabs @Uber_India @rapidobikeapp এর সাথে কী সমস্যা হয়েছে," এক্স ব্যবহারকারী প্রশহুশ পোস্ট করেছেন।

আরেকজন এক্স ব্যবহারকারী, ক্ষিতিজ আগরওয়াল বলেন, "এটা কি শুধু আমিই নাকি উবার এখন আর কাজ করে না? আজকাল দক্ষিণ এক্সটেনশন, নিউ দিল্লি #uber #ola-এর মতো পশ লোকালয়েও 30 মিনিটের জন্য একটি উবার ক্যাব খুঁজে পাওয়া যাচ্ছে না।"

DATTCU সভাপতি ভার্মা, "আমরা ক্যাব এগ্রিগেটর সংস্থাগুলির দ্বারা ব্যক্তিগত যানবাহন চালানোর উপর নিষেধাজ্ঞার দাবিতে যন্তর মন্তরে একটি বিক্ষোভও করব। যখন ব্যক্তিগত গাড়ি চালানোর অনুমতি দেওয়া হয় তখন কেন আমাদের পারমিট নিতে এবং কর দিতে বাধ্য করা হয়? আমরা দাবি করছি যে? সরকার তাদের উপর নিষেধাজ্ঞা আরোপ করে।"