নয়াদিল্লি, সোমবার এখানে একটি আদালত কারাগারে আটক মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তার আইনজীবীদের সাথে দুটি অতিরিক্ত বৈঠক করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশনা চেয়ে দায়ের করা একটি আবেদন প্রত্যাখ্যান করেছে।

বিশেষ বিচারক কাবেরী বাওয়েজা উল্লেখ করেছেন যে আবেদন অনুসারে, কেজরিওয়াল সারা দেশে প্রায় 30টি মামলার মুখোমুখি হচ্ছেন এবং ন্যায্য বিচারের অধিকারের ভিত্তিতে, মামলাগুলি নিয়ে আলোচনার জন্য ভিডিও কনফারেন্সিংয়ের (ভিসি) মাধ্যমে তার আইনজীবীদের সাথে দুটি অতিরিক্ত বৈঠকের প্রয়োজন।

"এটি বিতর্কিত নয় যে আবেদনকারী (কেজরিওয়াল) দ্বারা একই রকম ত্রাণ চেয়ে আবেদন করা একই রকম আবেদন যেমন তার আইনজীবীদের সাথে অতিরিক্ত আইনি বৈঠকগুলি 10 এপ্রিল, 2024 তারিখের একটি বিস্তারিত আদেশের মাধ্যমে এই আদালত খারিজ করে দিয়েছে," আদালত বলেছে।

এটি বলেছে যে বর্তমান আবেদনটি আগের আদেশের থেকে ভিন্ন দৃষ্টিভঙ্গি নেওয়ার জন্য কোনও নতুন বা নতুন কারণ প্রকাশ করেনি।

"আবেদনকারীর কৌঁসুলি আদালতকে বোঝাতে ব্যর্থ হয়েছেন যে কীভাবে আবেদনকারী ভিসির মাধ্যমে দুটি অতিরিক্ত আইনি বৈঠকের অধিকারী সেই একই ভিত্তিতে যা আলোচনা করা হয়েছে এবং আগের আদেশে মোকাবিলা করা হয়েছে," আদালত বলেছে।

এটি বলেছে যে যুক্তিগুলির সময়, কেজরিওয়ালের আইনজীবীকে আবেদন প্রত্যাহার করতে এবং অতিরিক্ত বা নতুন ভিত্তি সহ একটি নতুন আবেদন সরানোর জন্য বলা হয়েছিল, যদি থাকে, যা অ্যাডভোকেট প্রত্যাখ্যান করেছিলেন।

"সুতরাং, 10 এপ্রিল, 2024 তারিখের ভিডিয়ো আদেশের মাধ্যমে করা দাখিলগুলি এবং পর্যবেক্ষণগুলি বিবেচনা করার পরে, আমি বিবেচনাধীন আবেদনের অনুমতি দেওয়ার কোনও কারণ দেখি না," বিচারক আবেদনটি খারিজ করে বলেছিলেন।