এটি দক্ষিণ কোরিয়ার F-35A এবং US F-22 সমন্বিত এই বছরের মিত্রদের মধ্যে দ্বিতীয় মহড়া চিহ্নিত করেছে, যেগুলিকে সর্বশেষ পঞ্চম-প্রজন্মের যুদ্ধবিমান হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে এবং তাদের স্টিলথ ক্ষমতার কারণে বিশ্বের সবচেয়ে শক্তিশালী জেটগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়েছে এবং অ্যাডভান্সড এভিয়েশন ইলেকট্রনিক্স, ইয়োনহাপ নিউজ এজেন্সি জানিয়েছে।

বিমান বাহিনী বলেছে, দক্ষিণ কোরিয়ার একটি পূর্বাঞ্চলে পরিচালিত মহড়া, তাদের বায়ু প্রতিবন্ধক ক্ষমতাকে তীক্ষ্ণ করার উপর কেন্দ্র করে, যা বন্ধুত্বপূর্ণ বাহিনীকে প্রভাবিত করার আগে শত্রু বাহিনীকে বিলম্বিত বা বিঘ্নিত করার জন্য সম্পাদিত প্রতিরোধমূলক অভিযানকে বোঝায়।

সোমবার থেকে শুরু হওয়া পাঁচ দিনের বাডি স্কোয়াড্রন অনুশীলনের অংশ হিসেবে অনুশীলনটি পরিচালিত হয়েছিল। এটি 1997 সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত স্কোয়াড্রন-স্তরের অনুশীলনে F-22 প্রথমবারের মতো অংশ নিয়েছিল, এটি যোগ করেছে।

এই সপ্তাহে উত্তর কোরিয়ার ক্রমাগত সামরিক হুমকির পরিপ্রেক্ষিতে বুধবারের মহড়া অনুষ্ঠিত হয়েছিল, যেমন ট্র্যাশ-বহনকারী বেলুনগুলির পিছনের দিকে লঞ্চ এবং একটি ব্যর্থ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা, সম্ভবত একটি হাইপারসনিক ক্ষেপণাস্ত্র জড়িত৷