তেল আভিভ [ইসরায়েল], দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতির জন্য, দক্ষিণ কোরিয়া ইসরায়েলের সবচেয়ে সক্রিয় উদ্যোগ বিনিয়োগকারী OurCrowd-কে নির্বাচন করেছে, যা বুধবার ডিপটেক বিনিয়োগের জন্য USD 80 মিলিয়ন তহবিল হয়ে উঠবে তা সহ-পরিচালনার জন্য।

NH-OC গ্লোবাল ওপেন ইনোভেশন ফান্ড নামে পরিচিত এই তহবিলটি আনুমানিক 25-30টি স্টার্টআপে বিনিয়োগের উপর ফোকাস করবে। এই স্টার্টআপগুলি সেমিকন্ডাক্টর, রোবোটিক্স, অটোমোটিভ, কোয়ান্টাম কম্পিউটিং, সাইবার সিকিউরিটি, ডিজিটাল স্বাস্থ্য এবং আরও অনেক কিছু সহ মূল প্রযুক্তি খাত থেকে হবে। এই উদ্যোগের লক্ষ্য ইসরায়েলি উদ্ভাবন এবং দক্ষিণ কোরিয়ার শিল্প দক্ষতার মধ্যে একটি সমন্বয়মূলক সম্পর্ক তৈরি করা।

এখন পর্যন্ত, USD 48 মিলিয়ন কোরিয়ান অংশীদার, NH ভেঞ্চার ইনভেস্টমেন্ট এবং কে-গ্রোথ দ্বারা সুরক্ষিত হয়েছে। জেরুজালেম-ভিত্তিক OurCrowd বর্তমানে বিশ্বব্যাপী 240,000 নিবন্ধিত বিনিয়োগকারীদের নেটওয়ার্ক থেকে অবশিষ্ট তহবিল সংগ্রহের প্রক্রিয়াধীন রয়েছে।

"দক্ষিণ কোরিয়ার সরকারের সমর্থনে ইসরায়েল-কোরিয়া দ্বিপাক্ষিক তহবিল প্রতিষ্ঠা ইসরায়েলের উচ্চ প্রযুক্তির জন্য বিস্ময়কর খবর," বলেছেন OurCrowd CEO জন মেদভেদ৷

"দক্ষিণ কোরিয়া ইসরায়েলি উদ্ভাবনের দিকে তাকাচ্ছে ভবিষ্যতের শিল্পে তার অবস্থান প্রতিষ্ঠার জন্য যেটি দশকের শেষের দিকে এবং তার পরেও নেতৃত্ব দেওয়ার চেষ্টা করে। তহবিলের বিনিয়োগ ছাড়াও, ইসরায়েলি ডিপটেক কোম্পানিগুলি দক্ষিণ কোরিয়ার শিল্পে সরাসরি প্রবেশাধিকার পাবে। জায়ান্ট এবং এশিয়া-প্যাসিফিক বাজার সহ বিশ্বব্যাপী সহযোগিতা তৈরি করতে সক্ষম হবে, অন্যদিকে, নেতৃস্থানীয় ভেঞ্চার ক্যাপিটাল বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং পারিবারিক অফিসের সাথে ইসরায়েলের গভীর বৈশ্বিক সংযোগের মাধ্যমে উপকৃত হবে। , যা বিদেশী প্রযুক্তি উদ্ভাবন বাস্তুতন্ত্র এবং অত্যন্ত প্রয়োজনীয় পুঁজিতে তাদের অ্যাক্সেসকে ত্বরান্বিত করবে," তিনি ব্যাখ্যা করেছেন।

কে-গ্রোথ, কোরিয়ান বাণিজ্য শিল্প ও শক্তি মন্ত্রকের অধীনে একটি সংস্থা (MOTIE), তহবিলে USD 32 মিলিয়ন প্রতিশ্রুতিবদ্ধ করেছে। এটি কোরিয়ার বৃহত্তম আর্থিক সংস্থাগুলির মধ্যে একটি এবং সরকারের কৌশলগত বিনিয়োগ তহবিল পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রতিশ্রুতিটি কে-গ্রোথের এখন পর্যন্ত সবচেয়ে বড় আন্তর্জাতিক তহবিল বিনিয়োগের একটি চিহ্নিত করে।

NH ভেঞ্চার ইনভেস্টমেন্ট, NongHyup ফাইন্যান্সিয়াল গ্রুপের উদ্যোগ, ফান্ডে USD 16 মিলিয়ন অবদান রেখেছে। NongHyup ফাইন্যান্সিয়াল গ্রুপ দক্ষিণ কোরিয়ার শীর্ষ পাঁচটি আর্থিক গোষ্ঠীর মধ্যে রয়েছে, যার সম্পদের পরিমাণ USD 400 বিলিয়ন ছাড়িয়েছে৷

"কে-গ্রোথ এই তহবিলটি প্রতিষ্ঠা করেছে কোরিয়ান কোম্পানির বৈশ্বিক সম্প্রসারণকে সমর্থন করার জন্য বৈশ্বিক উচ্চ-প্রযুক্তির উদ্যোগ যেমন উদ্ভাবনী ইসরায়েলি কোম্পানিগুলির সাথে উন্মুক্ত উদ্ভাবনের মাধ্যমে। আমরা কোরিয়ান উচ্চের সাথে সহযোগিতা করার জন্য OurCrowd-এর বিস্তৃত ইসরায়েলি এবং গ্লোবাল নেটওয়ার্কের মাধ্যমে ইসরায়েলি উদ্ভাবন খুঁজে পাওয়ার আশা করছি। -টেক স্টার্টআপগুলি এই তহবিলের মাধ্যমে একসাথে বৃদ্ধি পাবে," বলেছেন NH ভেঞ্চার ইনভেস্টমেন্টের সিইও কিম হিউন জিন৷