ইয়োনহাপ নিউজ এজেন্সি দ্বারা আয়োজিত বার্ষিক শান্তি ফোরামের সময় কিম এই মন্তব্য করেন এবং গভীরতর নিরাপত্তা চ্যালেঞ্জের মধ্যে দক্ষিণ কোরিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র এবং জাপানের মধ্যে ত্রিপাক্ষিক সহযোগিতা জোরদার করার উপায় নিয়ে আলোচনা করতে একীকরণ মন্ত্রণালয়ের সহ-আয়োজক।

"আন্তঃ-কোরিয়ান সম্পর্ককে দুই রাষ্ট্রের মধ্যে একে অপরের প্রতিকূল হিসাবে সংজ্ঞায়িত করার পরে, উত্তর কোরিয়া দক্ষিণে আবর্জনা বহনকারী বেলুন পাঠানোর একটি অযৌক্তিক উস্কানিমূলক কাজ করার সময় একত্রীকরণ বিরোধী এবং গণতন্ত্র বিরোধী অবস্থান গ্রহণ করেছে।" মন্ত্রী বলেন, ইয়োনহাপ নিউজ এজেন্সি রিপোর্ট করেছে।

কিম বলেন, গত সপ্তাহে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে শীর্ষ বৈঠক বিশেষ করে কোরীয় উপদ্বীপ এবং এর বাইরে শান্তি ও নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে।

"দক্ষিণ কোরিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে শক্তিশালী জোটের ভিত্তিতে, সরকার ত্রিপাক্ষিক নিরাপত্তা সহযোগিতা জোরদার করবে এবং উত্তর কোরিয়ার হুমকির জবাব দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে কাজ করবে," তিনি বলেছিলেন। "আমরা উত্তর কোরিয়াকে সংলাপের টেবিলে ফিরে আসার জন্য পরিস্থিতি তৈরি করার জন্য ধৈর্যের সাথে প্রচেষ্টা চালিয়ে যাব।"