জয়শঙ্কর ভূপালপল্লী (তেলেঙ্গানা) [ভারত], তেলেঙ্গানার বেসামরিক সরবরাহ ও সেচ মন্ত্রী উত্তম কুমার রেড্ডি সহ অন্যান্য সেচ দফতরের আধিকারিকদের সঙ্গে শুক্রবার কালেশ্বরম লিফট সেচ প্রকল্পের মেডিগড্ডা, আনারাম এবং সুন্দিলা ব্যারেজ পরিদর্শন করেছেন।

তিনি প্রকল্পের জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি পর্যালোচনা করেন। তিনি এনডিএসএ দ্বারা সুপারিশকৃত অন্তর্বর্তী ব্যবস্থা বাস্তবায়নের অগ্রগতি এবং চলমান বর্ষা বন্যা সুরক্ষা কাজগুলি পর্যালোচনা করেছেন।

"কালেশ্বরম প্রকল্পের বিপর্যয়ের পরে আমি এখানে মেরামত, সংশোধন এবং সম্পর্কিত কাজগুলি তদারকি করতে এসেছি। প্রায় আড়াই মাস ধরে আমরা আদর্শ আচরণবিধি দ্বারা বাঁধা ছিলাম। এই প্রকল্পের পুনরুজ্জীবন একটি অগ্রাধিকার কারণ সরকার ইতিমধ্যেই 94,000 কোটি টাকা ব্যারেজ দেখতে এসেছি এবং কাজ ত্বরান্বিত করার চেষ্টা করেছি।

2024 সালের লোকসভা নির্বাচনে ভারতের জোটের পারফরম্যান্সের প্রশংসা করে তিনি বলেন, "INDI জোটের পারফরম্যান্স দুর্দান্ত ছিল। যাইহোক, আমরা সরকার গঠন করতে কিছুটা মিস করেছি। নরেন্দ্র মোদী সরকার যে ব্যর্থ হয়েছে তা দেশের জনগণের সিদ্ধান্ত। খুব পরিস্কার."

উল্লেখযোগ্যভাবে, 2024 সালের লোকসভা নির্বাচনে, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) 2019 সালের নির্বাচনের তুলনায় তেলেঙ্গানায় তাদের কর্মক্ষমতা উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে। বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) 7,647,424 ভোট পেয়েছে, যা 35.08% ভোট শেয়ারে অনুবাদ করেছে। এটি 2019 থেকে একটি উল্লেখযোগ্য বৃদ্ধি যখন বিজেপি 3,626,173 ভোট পেয়েছিল, যা ভোট শেয়ারের 19.65% ছিল। ভোটারদের সমর্থনে উল্লেখযোগ্য বৃদ্ধি তেলঙ্গানার রাজনৈতিক ভূখণ্ডে বিজেপির ক্রমবর্ধমান প্রভাব প্রদর্শন করে৷

ভারতের নির্বাচন কমিশনের মতে, বিজেপি 240টি আসন জিতেছে, যা তার 2019 সালের 303 আসনের তুলনায় অনেক কম। অন্যদিকে কংগ্রেস 99টি আসন জিতে একটি শক্তিশালী উন্নতি করেছে। যদিও বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট 292টি আসন জিতেছে, ভারত ব্লক 230 চিহ্ন অতিক্রম করেছে, কঠোর প্রতিদ্বন্দ্বিতা তৈরি করেছে এবং সমস্ত ভবিষ্যদ্বাণী অস্বীকার করেছে।