নয়াদিল্লি, একটি কলকাতা-সেট ফিল্ম ফেস্টিভ্যাল, যেখানে পাঁচ মিনিটের 'মাইক্রো' চলচ্চিত্র প্রদর্শন করা হবে, তার দ্বিতীয় সংস্করণের জন্য চলচ্চিত্র নির্মাতাদের থেকে এন্ট্রি আমন্ত্রণ জানাচ্ছে৷

তুরি ফিল্ম ফেস্টিভ্যাল 2.0-এর জন্য এন্ট্রি জমা দেওয়া শুরু হয়েছে 15 এপ্রিল এবং চলবে 15 জুন পর্যন্ত, অনুষ্ঠানের পরিচালক অনিমেষ গোস্বামী জানিয়েছেন।

300 সেকেন্ড (পাঁচ মিনিট), যেকোন ভাষায় (বুদ্ধি সাবটাইটেল) এবং যেকোন ঘরানার চলচ্চিত্রগুলি উৎসবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে৷

গোস্বামীর মতে, এই সংস্করণের জুরিতে প্রখ্যাত পরিচালক সুদেশ রায়, জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা অশোক বিশ্বনাথন, অ্যাডম্যান থেকে সংলাপ লেখক সাগর কাপুর রয়েছেন।

বাংলা ছবি "ব্যোমকেশ হাত্যমঞ্চ" এবং "হর হর ব্যোমকেশ" এর জন্য পরিচিত পরিচালক অরিন্দম শীলের পাঁচ মিনিটের একটি মাইক্রো ফিল্ম এই উৎসবে বিশেষ ফোকাস হবে, অনুষ্ঠান পরিচালক জানিয়েছেন।

"চলচ্চিত্র নির্মাতা অরিন্দম শিল এই বছরের উৎসবের জন্য পাঁচ মিনিটের একটি মাইক্রো ফিল্ম তৈরি করেছেন। এটি প্রতিযোগিতার অংশ হবে না তবে উৎসবে বিশেষ ফোকাস হবে। তিনি বিশেষ করে আমাদের জন্য ছবিটি পরিচালনা ও প্রযোজনা করেছেন," তিনি বলেছিলেন। .

এন্ট্রিগুলির জন্য ভোটদান চলছে এবং 31 জুলাই শেষ হবে, গালার ওয়েবসাইটে তথ্য অনুসারে 15 আগস্ট পুরস্কার ঘোষণা করা হবে।

"গত বছরের সংস্করণে, আমাদের পাঁচটি পুরস্কার ছিল। এবং, এইবার, আমরা 11টি পুরস্কার দেব, কিন্তু মোট পুরস্কারের অর্থ থাকবে 2 লাখ টাকা," গোস্বামী যোগ করেছেন।

ফিল্মের এন্ট্রির পরিপ্রেক্ষিতে, তারা গত বছরের তুলনায় 15 শতাংশ বৃদ্ধির আশা করছে, তিনি বলেছিলেন। 2023 সালে, প্রতিযোগিতায় 150টি সিনেমা ছিল।

আগ্রহী চলচ্চিত্র নির্মাতারা www.turifilm.com-এ তাদের এন্ট্রি জমা দিতে পারেন।