তিরুপতি (অন্ধ্রপ্রদেশ) [ভারত], ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানা, তার পরিবারের সাথে মঙ্গলবার তিরুমালার তিরুপতি বালাজি মন্দিরে প্রার্থনা করেছেন৷

একটি মাত্র টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে 10 উইকেটের বিশাল জয়ের পথ দেখানোর পর, মান্ধানা ঐশ্বরিক আশীর্বাদ পেতে তিরুমালায় পৌঁছেছিলেন।

মাত্র 122 বলে তিন অঙ্কে পৌঁছে যাওয়ায় মান্ধনা তার সেরা ছিলেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচে 161 বলে (27 চার, 1 ছক্কায়) ক্যারিয়ারের সেরা 149 রান করেন সাউথপা।

লাল বলের ম্যাচের প্রথম দিনে মন্ধনা ও শাফালি প্রথম উইকেটে 292 রান সংগ্রহ করে, যা হোম দলকে শুরু থেকেই শক্ত অবস্থানে রেখেছিল। শাফালির 205 এবং মান্ধনার 149 রানের সাহায্যে ভারত স্কোরবোর্ডে 6 উইকেটে 603 রান করে (ঘোষিত)।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে ৩৩৭ রানের লিড হারায়, কিন্তু দ্বিতীয় ইনিংসে তারা অসাধারণ সাহসিকতার পরিচয় দেয়। 122, 109 এবং 61 রানের স্ব স্ব স্কোর নিয়ে লরা ওলভার্ড, সুনে লুউস এবং নাদিন ডি ক্লার্ক ভারতকে কঠোর পরিশ্রম করতে বাধ্য করেছিলেন।

চেন্নাইয়ে একমাত্র টেস্টে 10 উইকেটের বিধ্বংসী জয় নিশ্চিত করতে ভারত শেষ দিনের সেশনের শুরুতে দক্ষিণ আফ্রিকার সংকল্প ভেঙে দিয়েছে। শেষ দিনে, নাদিন ডি ক্লার্ক উত্সাহী দর্শকদের এগিয়ে রাখলেও, ভারত চিপ অব্যাহত রেখেছে।

প্রথম দুই সেশনে, তারা প্রত্যেকে তিনটি করে উইকেট নিয়েছিল, স্নেহ রানা দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় যিনি এক খেলায় দশ বা তার বেশি উইকেট নেন। দক্ষিণ আফ্রিকাকে খেলায় রাখতে, ডি ক্লার্ক তার 61 রানের জন্য 185 বলে ব্যাট করেছিলেন, কিন্তু এটি অনিবার্য ফলাফল স্থগিত করা ছাড়া আর কিছুই করেনি, যা ভারতের সুবিধার দিকে গিয়েছিল।

এখন ওডিআই এবং টেস্ট সিরিজ জয়ের পর, হরমনপ্রীত কৌরের ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে। 5 থেকে 9 জুলাই চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।