নয়াদিল্লি, হোমগ্রোউন এফএমসিজি ফার্ম ধরমপাল সত্যপাল গ্রুপ এই অর্থবছরে বিজ্ঞাপন, বিপণন, দ্বিতীয় এবং তৃতীয় স্তরের শহরগুলিতে এবং দ্রুত বাণিজ্যে এটির মূল ব্র্যান্ড ক্যাচ স্পাইসেসের জন্য বিজ্ঞাপন, বিপণন, স্টেপিং ইউ ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কে প্রায় 125 কোটি টাকা ব্যয় করার পরিকল্পনা করছে, যা রুপি প্রবেশ করেছে। 1,000 কোটি টাকার ক্লাব বলে জানিয়েছেন কোম্পানির একজন কর্মকর্তা।

গ্রুপটি তার ক্যাচ স্পাইসেস ব্র্যান্ডের অধীনে দক্ষিণ ভারতে রসম পাউডার এবং অন্যান্য উপযুক্ত স্বাদের মতো নতুন পণ্যগুলি প্রবর্তন করার পরিকল্পনা করেছে কারণ এটি পরবর্তীতে 30 শতাংশের CAGR-এ বৃদ্ধির সামগ্রিক কৌশলের অংশ হিসাবে এই অঞ্চলে প্রবেশ করতে চায়। পাঁচ বছর.

"আমরা প্রবৃদ্ধির পথে রয়েছি। 2023-24 সালে আমরা সাল এবং মশলা (ক্যাচ স্পাইস ব্র্যান্ডের অধীনে) 1,000 কোটি রুপি অতিক্রম করেছি এবং আমরা তম ক্যাটাগরি নিয়ে আশাবাদী," ধরমপাল সত্যপাল (ডিএস) গ্রুপের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার বলেছেন। .

তবে, তিনি বলেছিলেন যে কোনও নতুন প্রবেশকারীর জন্য এটি একটি খুব কঠিন বিভাগ।

"আমরা কয়েক বছর ধরে প্রায় 22 শতাংশ CAGR বৃদ্ধি পেয়েছি। গত দুই বছরে w 24 শতাংশের CAGR-এ বৃদ্ধি পেয়েছি। আমরা আগামী বছরগুলিতে 30 শতাংশের CAGR বৃদ্ধির পরিকল্পনা করছি," তিনি যোগ করেছেন।

এর বৃদ্ধির লক্ষ্য পূরণের জন্য বিনিয়োগের বিষয়ে জিজ্ঞাসা করা হলে, কুমার বলেন, "আমরা ইতিমধ্যেই গত কয়েক বছরে আমাদের উত্পাদন সুবিধায় বেশ ভাল পরিমাণ বিনিয়োগ করেছি। এখন আমাদের বেশিরভাগ ব্যয় বিতরণ এবং বিপণনের বিজ্ঞাপনে যাবে।"

ডিএস গ্রুপ FY24-এ বিজ্ঞাপন ও বিপণনে 100 কোটি টাকা খরচ করেছে।

বাজার এবং বিতরণের চাহিদার উপর নির্ভর করে এটি আরও বাড়বে, তিনি যোগ করেছেন, "এটি বিজ্ঞাপন বিপণন, বিতরণ এবং দ্রুত বাণিজ্যের জন্য এই আর্থিক বছরে প্রায় 125 কোটি টাকা হতে পারে"।

উত্তর ভারতে এই গোষ্ঠীর একটি শক্তিশালী পদচিহ্ন রয়েছে এবং অন্যান্য অংশেও বৃহৎ বিতরণ কাঠামোর মাধ্যমে প্রবেশ করছে, তিনি বলেন।

"আমরা আগে মেট্রো এবং মিনি মেট্রোতে ছিলাম। এখন আমাদের ফোকাস দ্বিতীয় এবং তৃতীয় স্তরের শহরগুলিতে," তিনি বলেছিলেন।

এমনকি গ্রামেও, কোম্পানির 5 টাকা এবং 10 টাকার ছোট প্যাকেটগুলি ট্র্যাকশন খুঁজে পাচ্ছে, তিনি যোগ করেছেন, "এটি বিজ্ঞাপন এবং বিপণনের কারণে আমাদের ভাল সাড়া দিচ্ছে"৷

বর্তমানে, তিনি বলেছিলেন যে এই গোষ্ঠীটির "7 লক্ষ টাচপয়েন্ট রয়েছে এবং ভারতের 2 কোটি পরিবারে উপস্থিত রয়েছে"।

বাজার সম্প্রসারণের বিষয়ে, তিনি বলেছিলেন যে এটি একটি চলমান প্রক্রিয়া যা এখন "দ্বি মধ্যবিত্ত" আসছে।

"আমাদের নাগাল আরও বাড়তে চলেছে", এবং দ্বিতীয় এবং তৃতীয় স্তরের শহর এবং গ্রামীণ জনসংখ্যা থেকে বৃদ্ধি পাবে, তিনি বলেছিলেন।

"আমরা দক্ষিণ ভারতে খুব শক্তিশালী নই তবে আমরা সেখানে উপস্থিত আছি। আমরা নতুন পণ্য যেমন রসম পাউডার এবং দক্ষিণের তালুতে মানানসই অন্যান্য জাত নিয়ে আসছি," কুমার বলেন।

দ্রুত বাণিজ্য সম্পর্কে, তিনি বলেছিলেন যে গ্রুপটি চ্যানেলে খুব দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে।

"আগামী বছরগুলিতে, দ্রুত বাণিজ্য দ্রুত বাড়তে থাকবে এবং আমরা মনে করি এর থেকে আমরা একটি ভাল মাইলেজ পাব। আমরা সেরাদের মধ্যে একজন যারা প্রথম মুভার সুবিধা এবং ব্র্যান্ডের বিশ্বাসের কারণে দ্রুত বাণিজ্য করছি। ভোক্তা আছে," তিনি যোগ করেছেন।

ক্যাচ ব্র্যান্ডটি ডিএস গ্রুপ দ্বারা 1987 সালে টেবিল-টপ সল্ট স্প্রিঙ্কলার চালু করার মাধ্যমে চালু করা হয়েছিল। তারপর থেকে এটি 125 টিরও বেশি রূপ এবং 300 SKU সহ নয়টি বিভাগে মশলা, মিশ্রণ এবং পেস্টের একটি পরিসরে পরিণত হয়েছে, কোম্পানি জানিয়েছে।