চেন্নাই/নয়া দিল্লি, দেশীয় এফএমসিজি প্রধান ডাবর ইন্ডিয়া বৃহস্পতিবার বলেছে যে এটি তামিলনাড়ুর ভিলুপুরম জেলায় একটি 400 কোটি টাকার উত্পাদন কারখানা স্থাপন করবে, যা দক্ষিণে কোম্পানির প্রথম অভিযানকে চিহ্নিত করবে।

রাজ্যের শিল্পমন্ত্রী টিআরবি রাজা বলেছেন, ডাবর বৃহস্পতিবার রাজ্য সরকারের সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে।

এমওইউতে 135 কোটি টাকার একটি অনুমোদিত ফেজ 1 বিনিয়োগের রূপরেখা দেওয়া হয়েছে, যা পাঁচ বছরে 400 কোটি টাকা পর্যন্ত স্কেল করে, ডাবর ইন্ডিয়া এক বিবৃতিতে জানিয়েছে।

তামিলনাড়ুর ভিলুপুরম জেলার SIPCOT Tindivanam-এ স্থাপিত নতুন প্ল্যান্ট ডাবরকে দক্ষিণ ভারত থেকে তার ব্যবসা আরও বাড়াতে সাহায্য করবে, যা বর্তমানে তার গার্হস্থ্য ব্যবসার প্রায় 18-20 শতাংশ।

মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, শিল্পমন্ত্রী টিআরবি রাজা, মুখ্য সচিব এন মুরুগানন্দমের উপস্থিতিতে রাজ্যের ম্যানেজিং ডিরেক্টর বিষ্ণু এবং ডাবর ইন্ডিয়ার সিইও মোহিত মালহোত্রার প্রতিনিধিত্বকারী রাজ্যের বিনিয়োগ প্রচার সংস্থা গাইডেন্স তামিলনাড়ুর মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়েছিল।

"তামিলনাড়ুতে স্বাগতম, @DaburIndia! আসলে, দক্ষিণ ভারতে স্বাগতম! মাননীয় @CMOTamilNadu থিরু-এর উপস্থিতিতে। @MKStalin আভারগাল, @Guidance_TN আজ ডাবরের সাথে একটি বিশ্বমানের ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট স্থাপনের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে, তাদের দক্ষিণ ভারতে সর্বপ্রথম, #Tindivanam, ভিলুপুরম জেলার SIPCOT ফুড পার্কে," রাজা 'X'-এ একটি পোস্টে বলেছেন।

তিনি বলেছিলেন যে সংস্থাটি এই সুবিধাটিতে 400 কোটি টাকা বিনিয়োগ করবে যা 250 টিরও বেশি চাকরি তৈরি করবে।

"আরও গুরুত্বপূর্ণ, এটি নিকটবর্তী #ডেল্টা অঞ্চলের কৃষকদের জন্য এই সুবিধাতে প্রক্রিয়াজাত করার জন্য #AgroProduce বিক্রি করার নতুন সুযোগ উন্মুক্ত করবে," তিনি যোগ করেছেন।

তামিলনাড়ুকে বেছে নেওয়ার জন্য ডাবরের সিদ্ধান্ত হল রাজ্যের সমৃদ্ধ শিল্প বাস্তুতন্ত্র এবং কাজের জন্য প্রস্তুত শ্রমশক্তির প্রাপ্যতার প্রমাণ, রাজা যোগ করেছেন।

"এই বিনিয়োগ আমাদেরকে দক্ষিণ ভারতে আমাদের পণ্যের ক্রমবর্ধমান চাহিদাকে আরও ভালভাবে পরিবেশন করতে এবং এই অঞ্চলে আমাদের বাজারে উপস্থিতি জোরদার করার অনুমতি দেবে৷ আমরা কর্মসংস্থান তৈরি করে এবং স্থানীয় বিক্রেতা এবং সরবরাহকারী অংশীদারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার মাধ্যমে তামিলনাড়ুর অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার জন্য উন্মুখ৷ "ডাবর ইন্ডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মোহিত মালহোত্রা জানিয়েছেন।

31 জানুয়ারী, ডাবর ইন্ডিয়ার বোর্ড দক্ষিণ ভারতে একটি নতুন সুবিধা স্থাপনের জন্য 135 কোটি টাকার বিনিয়োগ অনুমোদন করেছে, যা তার আয়ুর্বেদিক স্বাস্থ্যসেবা, ব্যক্তিগত যত্ন এবং হোম কেয়ার পণ্য যেমন ডাবর হানি, ডাবর রেড পেস্ট এবং ওডোনিল তৈরি করবে। এয়ার ফ্রেশনার

বিবৃতিতে বলা হয়েছে, নতুন সুবিধাটি এর নির্মাণ এবং ক্রিয়াকলাপ উভয় ক্ষেত্রেই শক্তি সংরক্ষণের উপর দৃষ্টি নিবদ্ধ করে ডিজাইন করা হবে।

ডাবর ইন্ডিয়া হল ভারতের নেতৃস্থানীয় FMCG কোম্পানিগুলির মধ্যে একটি এবং এর পোর্টফোলিওতে রয়েছে পাওয়ার ব্র্যান্ড যেমন ডাবর চ্যবনপ্রাশ, ডাবর হানি, ডাবর হোনিটাস, ডাবর পুদিন হারা এবং ডাবর লাল টেল, ডাবর আমলা এবং ডাবর রেড পেস্ট এবং রিয়েল।