"যখন আপনার মান থাকে না, তখন রেটিং কমে গেলে, ভিড়ের মধ্যে কম লোক থাকে, এর অর্থহীন ক্রিকেট, যা খেলার শেষ জিনিসটি চায়। আপনার 12 টি টেস্ট ম্যাচের দল আছে। এটি ছয় বা সাতটিতে নামিয়ে আনুন। এবং একটি প্রমোশন এবং রিলিগেশন সিস্টেম আছে।"

এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কানেক্টস ইভেন্টে শাস্ত্রী বলেন, "আপনার দুটি স্তর থাকতে পারে তবে টেস্ট ক্রিকেটে আগ্রহ ধরে রাখতে শীর্ষ ছয়জনকে খেলতে দিন। আপনি টি-টোয়েন্টির মতো অন্যান্য ফরম্যাটে খেলাটি (বিশ্বে) ছড়িয়ে দিতে পারেন।" লর্ডস।

এমসিসি সভাপতি, মার্ক নিকোলাস বলেছেন, টি-টোয়েন্টি ক্রিকেট থেকে আসা অর্থই হয়তো খেলার আর্থিক টিকিয়ে রাখার একমাত্র উপায়। "টি-টোয়েন্টি ক্রিকেট হল এমন এক বিস্ময় যা সবাই চায়। নতুন বাজার কোথায়, ভক্তরা এবং অর্থ কোথায়। ক্রিকেটে টাকাকে একটি নোংরা শব্দ হিসাবে দেখা হয় তবে এটি হওয়া উচিত নয় কারণ এটি একমাত্র। খেলা টিকিয়ে রাখার উপায়।"

অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার এবং প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন যে তিনি এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার শামার জোসেফের স্মারক টেস্ট অভিষেকের উদ্ধৃতি দিয়ে তরুণদের উপর এর প্রভাবের কারণে আন্তর্জাতিক ক্রিকেটকে সুরক্ষিত রাখতে চান।

"এটি অস্ট্রেলিয়াকে মুগ্ধ করেছিল এবং এটি ক্যারিবিয়ানকে প্রাণবন্ত করে তুলেছিল। গত সপ্তাহে আমরা দেখেছি এক মিলিয়ন লোক ভারতকে বিশ্বকাপ জয় উদযাপন করতে দেখতে। সেটা হল দ্বিপাক্ষিক ক্রিকেট এবং আন্তর্জাতিক ক্রিকেট।"

লর্ডস, আইকনিক ক্রিকেট ভেন্যু, 10 জুলাই প্রথম ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট হোস্ট করবে, যা অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসনের বিদায়ী ম্যাচও।

আসন্ন টেস্ট সিরিজের মনোযোগ সম্পর্কে বলতে গিয়ে, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) এর সিইও জনি গ্রেভ বলেছেন, "এটি সম্ভবত সর্বোচ্চ টেস্ট সিরিজ যা আমরা খেলি, এটি দল কীভাবে বিকাশ করছে তার ব্যারোমিটার।"

"আমরা খুব উঁচুতে নামছি, স্পষ্টতই গাব্বাতে সেই আশ্চর্যজনক দিন থেকে এটি একটি দীর্ঘ ব্যবধান, এবং বেশ কয়েকজন খেলোয়াড়ের জন্য, এই প্রথমবার তারা লর্ডসে খেলছে। তারা খেলছে রিচার্ডস-বোথাম ট্রফি, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে বন্ধুত্ব এবং বন্ধুত্বের চূড়ান্ত উদাহরণ।

"সুতরাং এখানে থাকাটা সবসময়ই বিশেষ, কিন্তু আমি মনে করি আমাদের খেলোয়াড়দের জন্য লর্ডসে টেস্ট সিরিজের মাধ্যমে ইংলিশ দর্শকদের কাছে নিজেদের ঘোষণা করাটা চমৎকার," তিনি উপসংহারে বলেছিলেন।