মৌসুমে তার 27তম ট্যুর-লেভেল জয়ের মাধ্যমে, পল নিশ্চিত করেছেন যে তিনি টেলর ফ্রিটজকে ছাড়িয়ে যাবেন এবং সোমবার তার ক্যারিয়ারে প্রথমবারের মতো আমেরিকান নং 1 হবেন।

এটিপি র‌্যাঙ্কিংয়ে 27 বছর বয়সী এই খেলোয়াড় 12 নম্বরে উঠতে চলেছেন।

পল পুরো সপ্তাহে চিত্তাকর্ষক ছিলেন, কারণ তিনি মাত্র একটি সেট ফেলেছিলেন। আমেরিকান 2021 সালে স্টকহোমে তার প্রথম ট্যুর-লেভেল শিরোপা জিতেছিল তার আগে তিনি এই ফেব্রুয়ারিতে ডালাসে জিতেছিলেন। এটিপি 500 স্তরে তার কুইন্স ক্লাব মুকুট তার প্রথম।

আমেরিকান সমস্ত সিলিন্ডারের ব্লকগুলি থেকে গুলি ছুড়তে থাকে। কয়েকটি বিরতি এবং পল প্রথম সেট দাবি করেছিলেন। দ্বিতীয় সেটে সার্ভ করার সময়, মুসেত্তি ইতিমধ্যেই ম্যাচে জয়ের সংখ্যা দ্বিগুণ করেছিলেন, শুরুতে ২-১ ব্যবধানে এগিয়ে ছিলেন। পল আবার বিরতি দিয়ে 5-4 এগিয়ে যান, ম্যাচের জন্য পরিবেশন করেন, কিন্তু মুসেত্তি এটিকে সহজে যেতে দেননি এবং 5-5 সমতা করেন।

সার্ভের সাথে, যেহেতু এটি দ্বিতীয় সেটে টাইব্রেকে গিয়েছিল এবং এটিই ছিল মুসেত্তির সমতায় যাওয়ার সুযোগ। পল নিজেকে একটি ম্যাচ পয়েন্ট অর্জন করেন যা মুসেত্তি সংরক্ষণ করেন, তারপর সেট পয়েন্টে নিজেকে খুঁজে পান।

পল গভীর খনন করে মুসেত্তির সেট পয়েন্ট রক্ষা করেন। আমেরিকান দ্বিতীয় ম্যাচ পয়েন্টের জন্য লড়াই করার জন্য এটি খুঁজে পেয়েছিল এবং এইবার, সে অন্য সুযোগ নষ্ট করছে না। একটি সার্ভের একটি বিশালাকার, যা মুসেত্তি একটি র‌্যাকেট পেতে ভাল করেছিলেন কিন্তু তার প্রত্যাবর্তনটি আউট হয়ে যায়, পলকে জয়ে তার হাত বাড়াতে রেখেছিল।

তাছাড়া, পল ক্লাবের একটি সম্মানসূচক সদস্যপদও পেয়েছেন।