প্রথমে ব্যাট করতে বলায় পিএনজির ইনিংস শুরু হয় সতর্ক আশাবাদ নিয়ে। ওয়েস্ট ইন্ডিজের বোলার, বিশেষ করে আলজারি জোসেফ এবং আন্দ্রে রাসেল অসাধারণ ফর্মে ছিলেন, প্রত্যেকেই দুটি গুরুত্বপূর্ণ উইকেট দাবি করেছিলেন।

স্পিনার আকিল হোসেইন এবং রোস্টন চেজ অর্থনৈতিকভাবে বোলিং করে, পিএনজির ব্যাটিং লাইনআপের স্ক্রু শক্ত করে। তা সত্ত্বেও, সেসে বাউয়ের দুর্দান্ত অর্ধশতক, যার মধ্যে ছয়টি বাউন্ডারি এবং একটি দুর্দান্ত ছয় ছিল, পিএনজিকে লড়াইয়ের সুযোগ দিয়েছিল। কিপলিন ডরগিয়ার দেরীতে 18 বলে 27 রানের ধাক্কা তাদের নির্ধারিত 20 ওভারে 8 উইকেটে 136 রানে ঠেলে দেয়।

জয়ের জন্য 137 রান তাড়া করে, দ্বিতীয় ওভারে ওপেনার জনসন চার্লস বোল্ড আউট হলে ওয়েস্ট ইন্ডিজ প্রাথমিকভাবে বিপর্যয়ের সম্মুখীন হয়। সংক্ষিপ্ত বৃষ্টির বাধা খেলোয়াড়দের মাঠের বাইরে যেতে বাধ্য করায় আবহাওয়া উত্তেজনা বাড়িয়ে তোলে। পুনরায় শুরু হলে, নিকোলাস পুরান (27 বলে 27) এবং ব্র্যান্ডন কিং (29 বলে 34) গুরুত্বপূর্ণ 53 রানের জুটিতে ইনিংসকে স্থির করেন।

জন কারিকোর একটি তীক্ষ্ণ ডেলিভারির সৌজন্যে পুরনের বরখাস্ত এবং আসাদ ভালা কর্তৃক কিং এর পরবর্তী অপসারণ, পিএনজি-এর পক্ষে গতি ফিরিয়ে আনে।

অধিনায়ক রোভম্যান পাওয়েল ইনিংসটি নোঙর করার চেষ্টা করেছিলেন কিন্তু ভালার কাছে পড়ার আগে মাত্র 15 রান করতে পারেন, যিনি দুর্দান্ত স্পেলে ছিলেন। শেরফেন রাদারফোর্ড সস্তায় আউট হওয়ার কারণে চাপ বেড়ে যায়, ওয়েস্ট ইন্ডিজকে একটি অনিশ্চিত অবস্থানে ফেলে দেয়।

তারা দিগন্তে একটি বিপর্যস্ত বিজয় অনুভব করার সাথে সাথে PNG-এর আশা বেড়ে যায়।

তবে অভিজ্ঞ আন্দ্রে রাসেল এবং রস্টন চেজের অন্য পরিকল্পনা ছিল। রাসেলের 9 বলে দ্রুত ফায়ার করা 15 রান ইনিংসে খুব প্রয়োজনীয় গতির ইনজেক্ট করে। কিন্তু চেজই নায়ক হিসেবে আবির্ভূত হন, তার ২৭ বলে অপরাজিত ৪২ রান স্বাগতিকদের কঠিন লড়াইয়ে জয়ের পথ দেখায়।

ভালার একটি ব্যয়বহুল ওভার, 18 রান দিয়ে, ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সিদ্ধান্তমূলকভাবে জোয়ার ঘুরিয়ে দেয়।

PNG-এর বোলারদের সাহসী প্রচেষ্টা সত্ত্বেও, বিশেষ করে জন কারিকো, আলেই নাও, চাদ সোপার এবং অসাধারণ পারফর্মার ভালা, লক্ষ্যমাত্রা একটি নির্ধারিত ওয়েস্ট ইন্ডিজ লাইনআপের বিরুদ্ধে অপর্যাপ্ত প্রমাণিত হয়েছিল। প্রোভিডেন্স স্টেডিয়ামের ভিড় উদযাপনে ফেটে পড়ে যখন স্বাগতিকরা একটি ওভার বাকি রেখে ফিনিশিং লাইন অতিক্রম করে।

সংক্ষিপ্ত স্কোর:

পাপুয়া নিউ গিনি 20 ওভারে 8 উইকেটে 136 (সেসে বাউ 50, কিপলিন ডরগিয়া 27 অপরাজিত; আন্দ্রে রাসেল 2-19, আলজারি জোসেফ 2-34) 19 ওভারে 5 উইকেটে 137 রানে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছে (রোস্টন চেজ 42, ব্র্যান্ডন কিং 34) ; আসাদ ভালা 2-28, আলেই নাও 1-9) পাঁচ উইকেটে।