কোহলি আইপিএল 2024-এ শীর্ষস্থানীয় রান-স্কোরার হিসাবে টুর্নামেন্টে এসেছিলেন, যেখানে তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ব্যাটিং শুরু করার সময় 15 ম্যাচে 741 রান করেছিলেন। কিন্তু T20 বিশ্বকাপে, কোহলি নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তার প্রথম তিনটি গ্রুপ এ গেমে ভারতের পক্ষে কঠিন পিচে 1, 4 এবং 0 রান করেছেন।

"রোহিত এবং বিরাট নিউইয়র্কের একটি কঠিন পিচে খেলছেন, তাই তারা সর্বোচ্চ রান সংগ্রাহকদের মধ্যে নেই। কিন্তু বিরাট কোহলিকে হতাশ করবেন না। টুর্নামেন্ট তার চূড়ান্ত পর্যায়ে পৌঁছানোর সাথে সাথে সে তার আসল রং দেখাবে এবং সে। তার মহত্ত্ব দেখাবে।" দেখান। আমি বিরাট কোহলিকে সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে বেছে নিয়েছিলাম এবং আমি সেটাতেই থাকব,” জাফর তার ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে বলেছেন।

তিনি কোহলির আবার তিন নম্বরে খেলার ধারণাও প্রত্যাখ্যান করেছিলেন এবং বলেছিলেন যে ঋষভ পন্ত এখন সেই অবস্থানে সুপ্রতিষ্ঠিত। "আমি মনে করি না বিরাট কোহলির ৩ নম্বরে ব্যাট করা উচিত। তার ওপেন করা চালিয়ে যাওয়া উচিত কারণ এখন আপনার কাছে ৩ নম্বরে রয়েছে ঋষভ পন্ত এবং এখন এটি সত্যিই ভালো কাজ করছে। আপনি আদর্শভাবে একজন বাঁ-হাতি ডান-হাতি চান। -হ্যান্ড ওপেনিং কম্বিনেশন এবং যতক্ষণ আপনার জয়সওয়াল আছে, এটা সম্ভব বলে মনে হয় না।

জাফরও চায় ভারত আসন্ন ম্যাচে তার পাওয়ার-প্লে ব্যাটিংয়ে সক্রিয় থাকুক। "পাওয়ারপ্লেতে আপনাকে সক্রিয় হতে হবে। আপনি যদি এই ধরনের পিচে সাবধানে খেলেন তবে আপনি কোথাও পাবেন না কারণ বোলার জানেন যে তাকে একটি জায়গায় বল করতে হবে এবং বাকিটা পিচকে করতে হবে। আমরা ঋষভ পন্তের মতো খেলোয়াড়দের দেখেছি। এটা পুরস্কৃত করা হচ্ছে।" তার সাহসিকতার জন্য এবং আপনাকে পাওয়ারপ্লে সীমাবদ্ধতার সাথে খেলতে হবে।

15 জুন ফ্লোরিডায় কানাডার বিরুদ্ধে ভারতের গ্রুপ A-এর চূড়ান্ত ম্যাচ খেলার জন্য নির্ধারিত, জাফর মনে করেন সঞ্জু স্যামসন চার নম্বরে ব্যাট করার সুযোগ পেতে পারেন যদি তিনি শিবম দুবেকে বাদ দেন, যিনি সাত বলে একটি উইকেট পান। ৩৫ বলে ৩১ রান করেন অপরাজিত। নিউইয়র্কে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে উইকেটের জয়।

"চার নম্বরে সঞ্জু স্যামসনের জন্য একটি মামলা হতে পারে। কিন্তু তারপরে শিবম দুবে মাত্র কয়েকটি ম্যাচ পেয়েছেন এবং টিম ম্যানেজমেন্ট তাকে আরও দীর্ঘ সময়ের জন্য সুযোগ দিতে চায়। স্যামসন খেলবেন কিনা, জয়সওয়াল খেলবেন কিনা। খেলুন, সেই সিদ্ধান্তগুলি নেওয়া হবে এটি এমন কিছু যা টিম ম্যানেজমেন্টকে এগিয়ে যাওয়ার বিষয়ে ভাবতে হবে,” তিনি উপসংহারে বলেছিলেন।