বাংলাদেশ পরবর্তী 22 জুন ভারতের বিপক্ষে এবং 25 জুন আফগানিস্তানের বিপক্ষে খেলবে, যদি তারা সেমিফাইনালে পৌঁছানোর আশা বাঁচিয়ে রাখতে চায় তবে তাদের অবশ্যই জিততে হবে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের পর শান্ত বলেন, "পরের দুটি ম্যাচ গুরুত্বপূর্ণ এবং আমরা যদি এটি থেকে অনেক কিছু অর্জন করতে পারি এবং আমরা যদি পরের দুটি ম্যাচ জিততে পারি তাহলে আমরা আরও ভালো অবস্থানে থাকব। শুক্রবার।

প্যাট কামিন্সের হ্যাটট্রিকে (৩-২৯), অস্ট্রেলিয়া বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়ে 140/8 এ সীমাবদ্ধ করে। শান্ত এবং লিটন দাসের 58 রানের জুটিই প্রথম আঘাতের পর বাংলাদেশকে প্রতিযোগিতামূলক অবস্থানে নিয়ে যায়। জবাবে, ওপেনার ডেভিড ওয়ার্নার (অপরাজিত 53) এবং ট্র্যাভিস হেড (31) রান তাড়া করতে গিয়ে বন্দুক জ্বলে উঠল। তবে বৃষ্টির কারণে খেলা ঠিকমতো শেষ হয়নি। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন মেথডের মাধ্যমে সমমানের স্কোর থেকে ২৮ রান আগে শেষ করে অসিরা প্রথম সুপার এইটে জয় পায়।

অস্ট্রেলিয়ার কাছে হারের বিষয়ে জিজ্ঞাসা করা হলে, শান্তো তার দলের ব্যাটিং সংগ্রামের ব্যাখ্যা দিতে পারেননি তবে স্বীকার করেছেন যে তার বোলারদের জন্য সমান স্কোর রক্ষা করা কঠিন হবে। "কেন আমরা এটা করতে পারি না (মুক্তভাবে খেলতে) বলা কঠিন কারণ আমি যা অনুভব করি তা হল প্রত্যেকেরই সামর্থ্য আছে। অতীতে, তারা বিভিন্ন অনুষ্ঠানে এটি করেছে তাই কেন এটি হচ্ছে না বলা কঠিন এবং আমি এই প্রশ্নের উত্তর নেই প্রত্যেককে তাদের স্বাভাবিক খেলা খেলার স্বাধীনতা দেওয়া হয়েছে কিন্তু কোনো না কোনোভাবে তা হচ্ছে না,” বলেন নাজমুল।

"যতটা স্বাধীনতা নিয়ে খেলার কথা, আমরা ইতিমধ্যে সবার সাথে কথা বলেছি যাতে তারা স্বাধীনতা নিয়ে খেলতে পারে এবং সবাই তাদের পরিকল্পনা অনুযায়ী ম্যাচে খেলার চেষ্টা করছে কিন্তু কেন তা হচ্ছে না, আমি ব্যক্তিগতভাবে জানি না তবে যদি আমরা এভাবে খেলি এটা বোলারদের জন্য (রক্ষা করা কঠিন),' যোগ করেন তিনি।

নাজমুল আরও স্বীকার করেছেন যে শেষ ছয় ওভারে যদি তারা খুব বেশি উইকেট না হারাতেন তবে তাদের মোট ১৬০ থেকে ১৭০ রান করা উচিত ছিল।

"আমি মনে করি না (উইকেটের সমস্যা) আমরা নতুন বলে এক্সিকিউট করতে পারিনি, বিশেষ করে পাওয়ার প্লেতে এবং আমরা শেষ পাঁচ, ছয় ওভার শেষ করতে পারিনি তাই আমরা অনেক উইকেট হারিয়েছি। যদি আমরা ব্যাটিং করতাম। ভাল শেষ পর্যন্ত আমরা সম্ভবত 160 থেকে 170 রান করতে পারতাম,” বলেছেন নাজমুল।

"আমি মনে করি আমরা শুরুতে সতর্কতার সাথে খেলার পরিকল্পনা করেছিলাম এবং আমরা প্রথম ছয় ওভার শেষ করার পরিকল্পনা করেছিলাম যেখানে উইকেট হাতে ছিল এবং আমি মনে করি আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী এটি সম্পূর্ণ করতে পারি। এটা আরও ভাল হতে পারত, কিন্তু আমি খুশি ছিলাম। মনে হচ্ছে যদি আমি আউট না হতাম এবং যদি আমি খেলাটি 16 বা 17 ওভারে নিয়ে যেতাম, সেক্ষেত্রে আমরা 160 থেকে 170 ছুঁতে পারতাম। আমি যা বলব তা হল যে শুরুতে উইকেটটি ধীর ছিল এবং এটি ছিল। বল ব্যাটে আসছিল এমনটা নয়, তবে আমি মনে করি একজন সেট ব্যাটসম্যান থাকা উচিত।

তিনি ইনিংসের শুরুতে সতর্কতার সাথে খেলার পদক্ষেপকে আরও রক্ষা করেছিলেন এবং বলেছিলেন, "শুরুতে আমি যা অনুভব করি তা হল যে একটি সেট ব্যাটসম্যান থাকা গুরুত্বপূর্ণ ছিল এবং যদি সেট ব্যাটসম্যান খেলাটি শেষ করতে পারত তবে আমরা 160 বা 160 রান করতে পারতাম। 170 রান।

"আমি মনে করি 160 রান একটি ভালো টোটাল ছিল কারণ উইকেটটি শুরুতে ধীরগতির ছিল কিন্তু বৃষ্টির কারণে বল ভেজা এবং ব্যাটে আসছিল বলে বিবেচনা করা তাদের পক্ষে সহজ ছিল। তাই তারা আমাদের পেস বোলারদের বিরুদ্ধে স্বাচ্ছন্দ্যে খেলেছে," তিনি উপসংহার