কলকাতা, অভিনেতা-রাজনীতিবিদ এবং বর্তমান সাংসদ শত্রুঘ্ন সিনহা মঙ্গলবার পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা আসন থেকে জয়ী হয়েছেন, ইসিআই জানিয়েছে৷ টিএমসি নেতা তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির এস এস আহলুওয়ালিয়াকে 59,564 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন৷

সিনহা 6,05,645 ভোট পান, আর আহলুওয়ালিয়া 5,46,081 ভোট পান।

ক্রিকেটার-রাজনীতিবিদ কীর্তি আজাদ বর্ধমান-দুর্গাপুর লোকসভা আসনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপির দিলীপ ঘোষকে 1,37,981 ভোটে পরাজিত করেছেন।

আজাদ, টিএমসি প্রার্থী, 7,20,667 ভোট পেয়েছেন, আর ঘোষ, প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি, 5,82,686 ভোট পেয়েছেন।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় শত্রুঘ্ন সিনহা বলেন, "এটা মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। আমি নির্বাচনী এলাকার সমস্যা সমাধানের জন্য যথাসাধ্য চেষ্টা করব। আমি আগেই বলেছিলাম মমতাজি একজন গেম-চেঞ্জার হবেন এবং টিএমসি বাংলায় ঝাঁপিয়ে পড়বে।"

আসানসোলের বর্তমান সাংসদ সিনহা অভিযোগ করেছেন যে এক্সিট পোলগুলি "ভোটারদের বিভ্রান্ত করার জন্য বানোয়াট"।

2022 সালে নির্বাচনী এলাকায় অনুষ্ঠিত উপ-নির্বাচনের সময়, সিনহা বিজেপির অগ্নিমিত্রা পলকে 3,03,209 ভোটের ব্যবধানে পরাজিত করেছিলেন। তৎকালীন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় পদত্যাগ করে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পরে লোকসভা আসনটি শূন্য হয়।

পশ্চিম বর্ধমান জেলার আসানসোল লোকসভা কেন্দ্রটি সাতটি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত - পান্ডবেশ্বর, রানিগঞ্জ, জামুরিয়া, আসানসোল দক্ষিণ, আসানসোল উত্তর, কুলটি এবং বারবানি।

নির্বাচনী এলাকায় বেকারত্ব এবং পানীয় জলের সমস্যা সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করা হয়নি এবং একটি মিশ্র জনসংখ্যা রয়েছে।