শ্রীনগর, জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা

শনিবার ন্যাশনাল ক্যাডেট কর্পসের (এনসিসি) ভূমিকার প্রশংসা করেছেন মৌলিক মূল্যবোধের প্রচারে এবং সমাজে মানবিক মর্যাদা ও সমতার নীতি প্রচারে।

সিনহা এখানে রাংরেথের জাকলি রেজিমেন্টাল সেন্টারে বিশেষ জাতীয় সংহতি ক্যাম্পে এনসিসির সিনিয়র উইং ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তব্য রাখছিলেন।

'এক ভারত শ্রেষ্ঠ ভারত' কর্মসূচির অংশ হিসেবে, এনসিসি অধিদপ্তর, জম্মু কাশ্মীর এবং লাদাখ দ্বারা আয়োজিত শিবিরে দেশের 17টি অধিদপ্তরের 250 টিরও বেশি ক্যাডেট অংশগ্রহণ করেছিল।

সিনহা বলেন, বিশেষ জাতীয় সংহতি শিবির 'এক ভারত শ্রেষ্ঠ ভারত'-এর চেতনাকে উৎসাহিত করে এবং দেশপ্রেম, সততা এবং নিঃস্বার্থ সেবার সাধারণ মূল্যবোধ গড়ে তুলতে 17টি অধিদপ্তরের ক্যাডেটদের একত্রিত করেছে।

"এনসিসি সর্বদা তার নীতি 'ঐক্য এবং শৃঙ্খলা' অনুসারে প্রতিশ্রুতি, দক্ষতা এবং সম্পূর্ণ উত্সর্গের সাথে সমাজের সেবা করেছে এবং জাতি গঠনে অপরিসীম অবদান রেখেছে," তিনি যোগ করেছেন।

সিনহা বলেছিলেন যে এই ক্যাম্পটি এনসিসি ক্যাডেটদের দেশের বাকি অংশের সাথে কাশ্মীর উপত্যকার যুবকদের সাধারণ আকাঙ্ক্ষার প্রশংসা করতে এবং ভাগ করে নিতে সক্ষম করবে।

তিনি জম্মু কাশ্মীরের যুবকদের ক্ষমতায়নের প্রতি UT প্রশাসনের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং তাদের এনসিসিতে প্রচুর পরিমাণে যোগদান করার এবং নিঃস্বার্থভাবে সমাজ ও জাতির সেবা করার আহ্বান জানান।

জম্মু কাশ্মীর এবং লাদাখের NCC অধিদপ্তর তিনটি নতুন NCC ইউনিট স্থাপন করছে। এটি ইতিমধ্যেই নাগরোটা এবং লেহতে অত্যাধুনিক প্রশিক্ষণ একাডেমি প্রতিষ্ঠা করেছে এবং তরুণদের উদ্ভাবন এবং স্টার্ট-আপগুলির সাথে সংযুক্ত করার জন্য প্রোগ্রামও শুরু করেছে।