মুম্বাই (মহারাষ্ট্র) [ভারত], জুনায়েদ খান, যিনি তার সম্প্রতি মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র 'মহারাজ'-এ দর্শক এবং সমালোচকদের কাছ থেকে তার অভিনয়ের জন্য প্রশংসা কুড়িয়েছেন, কারসান্দাস মুলজি চরিত্রটি সম্পর্কে তাকে কী কৌতূহল জাগিয়েছিল তা শেয়ার করেছেন৷

'মহারাজ' 1862 সালের মহারাজ মানহানি মামলা, ভারতের সবচেয়ে উল্লেখযোগ্য আইনি লড়াইগুলির মধ্যে একটি, এবং সমাজ সংস্কারক করসানদাস মুলজির জীবনকে তুলে ধরে।

এএনআই-এর সাথে একটি কথোপকথনের সময়, জুনায়েদ খুলেছিলেন কিভাবে তিনি কারসানদাস মুলজির গল্প থেকে অনুপ্রাণিত হয়েছিলেন, "তিনি একজন সত্যিকারের ব্যক্তি ছিলেন যিনি 1862 সালে সেই জিনিসগুলির কথা বলছিলেন যা আজও ঘটছে। এটি আজও সমাজে ঘটে। এবং এটি ঘটে। প্রতিটি সমাজে তিনি এই বিষয়ে লড়াই করছিলেন যখন আমাদের কাছে এতটা জ্ঞান ছিল না, তখন আমি সেই চরিত্র এবং গল্পটিকে খুব অনুপ্রেরণামূলক বলে মনে করি।

স্ক্রিপ্টে তাকে কী আকর্ষণ করেছিল সে সম্পর্কে বলতে গিয়ে, 'মহারাজ' অভিনেতা শেয়ার করেছেন, "আমি 2017 সাল থেকে নাটকে অভিনয় করতাম এবং সিনেমার অডিশনের জন্যও ডাকা হয়েছিল। সিদ্ধার্থ স্যার এবং আদিত্য (চোপড়া) স্যার একটি অডিশন দেখে আমাকে ডেকেছিলেন। আমার।

চলচ্চিত্র মুক্তির তার আবেগময় রোলারকোস্টার যাত্রা সম্পর্কে কথা বলতে গিয়ে, পরিচালক সিদ্ধার্থ পি মালহোত্রা বলেন, "আমি যখন তার নাটকটি দেখেছিলাম তখন আমি তার চরিত্র দ্বারা প্রভাবিত হয়েছিলাম। এটি 4-5 বছর আগে মুক্তি পেয়েছিল। এটি একটি গুজরাটি নাটক ছিল। তার নাটকটি বিপুল মেহতা যিনি। নাটকটির পরিচালক ও সহ-রচয়িতা আমি যখন নাটকটি দেখেছি তখন তিনি একজন সমাজকর্মীর গল্প করতেন যে জিনিসগুলিকে তখন ভুল বলে মনে করা হয়েছিল, তাই আমি বলেছিলাম, এটি একটি নায়কের পুরো যাত্রা নারী অধিকারের জন্য, তাই একটি স্ক্রিপ্ট তৈরি করা হয়েছিল, জুনায়েদ স্যার এবং অন্য সব অভিনেতারা এসেছেন কিন্তু মুক্তির সময়কাল ছিল।

তিনি যোগ করেছেন, "অপেক্ষার জন্য এবং তারপরে যা ঘটেছিল কারণ তারা বলে, কখনই একটি বইকে এর প্রচ্ছদ দিয়ে বিচার করবেন না। তাই আমরা একটি প্রচ্ছদ, একটি পোস্টার পেয়েছি। এবং রায় হয়েছে। তাই এটি একটি বড় ব্যথা ছিল। আমি অনেক কেঁদেছিলাম। আমি আক্ষরিক অর্থেই কেঁদেছি, আমার বাবা প্রেম কিষেণ, সবাই আমাকে সমর্থন করেছেন, কিন্তু এখন আমি যখন ছবিটি মুক্তি পেয়েছিল, যার জন্য আমরা ছবিটি তৈরি করেছি তার বিচার করা হচ্ছে। এতে ধর্মবিরোধী কিছু নেই, এটা মানবতার পক্ষে, আমি খুশি যে জুনায়েদ অনেক প্রশংসা পাচ্ছে, জয়দীপ স্যার অনেক প্রশংসা পাচ্ছেন, সংলাপ উদ্ধৃত হচ্ছে। আমার কাজও প্রশংসিত হচ্ছে।"

সিদ্ধার্থ পি মালহোত্রা পরিচালিত এবং যশ রাজ ফিল্মস (ওয়াইআরএফ) এন্টারটেইনমেন্ট দ্বারা প্রযোজিত ছবিটিতে জয়দীপ আহলাওয়াত এবং শালিনী পান্ডেও রয়েছেন, যার সাথে শর্বরী একটি বিশেষ উপস্থিতি রয়েছে৷

'মহারাজ'-এর মুক্তি একটি সংক্ষিপ্ত বাধার সম্মুখীন হয় যখন গুজরাট হাইকোর্ট এটির মুক্তিতে সাময়িক স্থগিতাদেশ দেয়।

যাইহোক, এই স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছিল, YRF একটি অফিসিয়াল বিবৃতির মাধ্যমে তার কৃতজ্ঞতা প্রকাশ করতে প্ররোচিত করেছিল। "আমরা বিচার বিভাগের কাছে কৃতজ্ঞ যে 'মহারাজ' মুক্তির অনুমতি দেওয়ার জন্য, একটি চলচ্চিত্র যা আমাদের দেশের অন্যতম গুরুত্বপূর্ণ সমাজ সংস্কারক কারসানদাস মুলজিকে উদযাপন করে," বিবৃতিটি পড়ুন।

"যশ রাজ ফিল্মসের ভারত, এর গল্প, তার মানুষ, সংস্কৃতি ও ঐতিহ্যকে চ্যাম্পিয়ন করার 50 বছরের পুরোনো উত্তরাধিকার রয়েছে। আমরা এমন কোনো চলচ্চিত্র নির্মাণ করিনি যা আমাদের দেশ বা আমাদের দেশবাসীর সুনামকে কলঙ্কিত করে।"

'মহারাজ' নেটফ্লিক্সে স্ট্রিমিং হচ্ছে