আরবিআই এআরসি প্রধানদের একটি স্পষ্ট বার্তা পাঠিয়েছে যে তাদের অবশ্যই অক্ষর এবং আত্মা উভয় ক্ষেত্রেই নিয়মগুলি অনুসরণ করতে হবে।

“আমাদের অনসাইট পরীক্ষার সময়, আমরা এমন উদাহরণ দেখেছি যেখানে ARC ব্যবহার করা হয়েছে বা নিজেদেরকে একটি চিরসবুজ দুর্দশাগ্রস্ত সম্পদ হিসাবে ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে৷ অনেক ক্ষেত্রে, নিরাপত্তা রসিদ (SRs) প্রদান এবং পর্যায়ক্রমিক মূল্যায়নের ক্ষেত্রে স্বচ্ছতার অভাব রয়েছে এবং ব্যবস্থাপনা ফি ধার্যের আশেপাশের অনুশীলনগুলি কাঙ্খিত অনেক কিছু ছেড়ে যায়, "আরবি ডেপুটি গভর্নর স্বামীনাথন জে সম্প্রতি ARC-এর সাথে একটি বৈঠকে বলেছিলেন .

তিনি উল্লেখ করেছেন যে কিছু এআরসি সারফায়েসি আইন এবং আরবিআই প্রবিধানের অধীনে তাদের প্রদত্ত বিশেষ অবস্থানের সম্পূর্ণ সুবিধা উপভোগ করার সময়, প্রবিধানগুলিকে এড়ানোর জন্য লেনদেন গঠনের জন্য উদ্ভাবনী উপায়গুলি ব্যবহার করতে দেখা গেছে।

স্বামীনাথন আরও সতর্ক করেছেন যে চরম ক্ষেত্রে, আরবিআই নিয়ন্ত্রক বা তদারকিমূলক পদক্ষেপ নিতে বাধ্য হতে পারে।

তিনি উল্লেখ করেছেন যে প্রবিধানগুলি আরও নীতি-ভিত্তিক পদ্ধতির দিকে স্থানান্তরিত হওয়ার সাথে সাথে তাদের আইনি ফর্মের পরিবর্তে লেনদেনের পদার্থের উপর আরও বেশি ফোকাস করার জন্য তত্ত্বাবধানের প্রয়োজন।

আরবিআই ডেপুটি গভর্নর ARC প্রধানদের একটি প্রবিধান-প্লাস পদ্ধতি গ্রহণ করার জন্য অনুরোধ করেছিলেন যেখানে আপনি শুধুমাত্র প্রবিধানের চিঠিই নয়, এর স্পিরিটও মেনে চলেন।

ARC-এর স্কোরকার্ড পর্যালোচনা করার পরে, RBI এই সিদ্ধান্তে পৌঁছেছে যে সারফায়েসি আইনের অধীনে প্রধান আদেশগুলি পূরণ করে ARC-এর দ্বারা আরও বেশি সুযোগ মিস করা হয়েছে এবং সর্বোত্তম কর্মক্ষমতার চেয়ে কম।

এআরসি আর্থিক বাস্তুতন্ত্রে একটি বিশেষ স্থান উপভোগ করে কারণ তারা উচ্চ-মূল্যের এনপিএ থেকে ব্যাঙ্কিং ব্যবস্থাকে হালকা করতে সাহায্য করার জন্য বিশেষ উদ্দেশ্যমূলক যানবাহন এবং পুনরুদ্ধার এবং পুনর্গঠনের প্রচেষ্টাকে সর্বাধিক করার জন্য বিশেষ সংস্থা।