মজার বিষয় হল, রোগী, অজিত কুমার ভার্মা, কোন উপসর্গ দেখাননি এবং তার টিউমাও
12x11.5 x 8 সেমি
.

"যখন এই টিউমারগুলির আকার 4 সেন্টিমিটারের বেশি হয় তখন প্রায়শই অস্ত্রোপচারের প্রয়োজন হয়৷ এই টিউমারগুলি প্রায়শই উচ্চ ভাস্কুলার হয় এবং প্লীহা, অগ্ন্যাশয় এবং কিডনির কাছাকাছি অবস্থানের কারণে অস্ত্রোপচারের চ্যালেঞ্জ তৈরি করে," বলেছেন ডক্টর পীযূষ ভার্শনি ফোর্টিসের ইউরোলজির অতিরিক্ত পরিচালক যিনি চ্যালেঞ্জিং টিউমার মোকাবেলা করার জন্য দা ভিঞ্চি রোবোটিক সিস্টেম ব্যবহার করেছেন।

"দা ভিঞ্চি সিস্টেমের নির্ভুলতা আমাদেরকে ন্যূনতম রক্তক্ষরণের সাথে দুই ঘন্টার মধ্যে সম্পূর্ণ টিউমারকে সফলভাবে অপসারণ করতে দেয় এবং আমরা দ্বিতীয় পোস্টোপারেটিভ দিনে রোগীকে ছেড়ে দিয়েছি," তিনি যোগ করেছেন।

আরও, ডাঃ ভার্শনি ব্যাখ্যা করেছেন যে অ্যাড্রিনাল টিউমার হল ভিটা অঙ্গগুলির কাছে কিডনির উপরে পেটের গভীরে অবস্থিত অ্যাড্রিনাল গ্রন্থির বৃদ্ধি।

আনুমানিক 70 শতাংশ অ্যাড্রিনাল টিউমার 4 সেন্টিমিটারের বেশি আকারের সাধারণত সৌম্য হয়, বাকি 30 শতাংশ ম্যালিগন্যান্ট, যা ক্যান্সারের বৃদ্ধি নির্দেশ করে। এই টিউমারগুলি তুলনামূলকভাবে প্রচলিত, 70 বছর বা তার বেশি বয়সী ব্যক্তিদের 7 শতাংশ পর্যন্ত প্রভাবিত করে।

যদিও সুনির্দিষ্ট কারণগুলি অধরা থেকে যায়, জেনেটিক কারণগুলি কখনও কখনও তাদের বিকাশে ভূমিকা পালন করে। রোগীকে ছেড়ে দেওয়া হয়েছে এবং এখন ভালো আছেন, ডাক্তার বলেছেন।