ভিএমপিএল

আহমেদাবাদ (গুজরাট) [ভারত], 13 জুন: গুজরাট প্রিমিয়ার পিকলবল লিগ (GPPL), ভারতের বৃহত্তম পিকলবল লীগ, রবিবার সন্ধ্যায় ডিঙ্কার্স পিকলবল একাডেমি এবং ক্লাব, আহমেদাবাদে শেষ হয়েছে

ফাইনাল ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়া সত্ত্বেও, লিগটি একটি দুর্দান্ত সাফল্য ছিল, যা দুটি রোমাঞ্চকর দিনে শীর্ষ-স্তরের পিকলবল অ্যাকশন প্রদর্শন করে।

আহমেদাবাদের ব্যবসায়ী মৌলিক শাহ, নৃপাল শাহ এবং বিশাল বিদিওয়ালার মালিকানাধীন অলিভ চ্যালেঞ্জার্স এবং ফ্যানপ্লে ফ্যান্টাসি অ্যাপের প্রতিষ্ঠাতা তানিষ্ক মহেন্দ্রু এবং আমান গ্রোভারের মালিকানাধীন ফ্যানপ্লে-এর মধ্যে বহুল প্রত্যাশিত ফাইনাল খেলাটি উভয় দলের সাথেই শেষ হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে যৌথ বিজয়ী ঘোষণা করা হয়েছে।

আহমেদাবাদে মেগান ফাজ, রাইলার ডিহার্ট, আরমান ভাটিয়া, আদিত্য রুহেলা এবং ধীরেন প্যাটেলের মতো বিশ্ব-মানের খেলোয়াড়দের সাথে বারোটি প্রতিযোগিতামূলক দলের প্রতিনিধিত্ব করে ব্যতিক্রমী পিকলবল দক্ষতার প্রদর্শন প্রত্যক্ষ করেছে। জিপিপিএল ভারতে পিকলবল টুর্নামেন্টের জন্য একটি নতুন মাপকাঠি স্থাপন করেছে যেখানে একটি উল্লেখযোগ্য খেলোয়াড় নিলাম পুল এবং পুরস্কারের অর্থ পঞ্চাশ হাজার ডলারের বেশি।

ডিঙ্কার্স পিকলবল একাডেমি ও ক্লাবের মালিক সূর্যবীর সিং এবং বল্লভ শাহ, আলাপ শর্মা এবং আনন্দ প্যাটেলের সাথে ইভেন্টটি দক্ষতার সাথে আয়োজন করেছিলেন।

লিগটি একটি অবিস্মরণীয় ক্রীড়া দর্শন প্রদান করতে ভারতের প্রধান ক্রীড়া ইভেন্ট কোম্পানি, গো ব্যানানাসের সাথে অংশীদারিত্ব করেছে।

বৃষ্টি-আক্রান্ত ফাইনালের পরিপ্রেক্ষিতে, সূর্যবীর সিং ভুলর 2025 সালের জানুয়ারিতে নির্ধারিত জিপিপিএল-এর অধীর আগ্রহে প্রত্যাশিত সিজন 2 ঘোষণা করেছিলেন। ভূল্লার বর্ধিত স্কেল এবং পুরস্কারের অর্থ সহ আরও বড় এবং মহৎ ইভেন্টের প্রতিশ্রুতি দিয়েছিলেন, যা পিকলবলের প্রোফাইলকে আরও উন্নত করেছে। ভারত।

উপরন্তু, ভুলার অনূর্ধ্ব-১৯ খেলোয়াড়দের জন্য জুনিয়র লিগ পিকলবল (জেএলপি) এর পরিকল্পনা প্রকাশ করেছেন, শীঘ্রই তারিখ ঘোষণা করা হবে, খেলায় তরুণ প্রতিভা লালন করার প্রতিশ্রুতি তুলে ধরে।

গুজরাট প্রিমিয়ার পিকলবল লিগ হল ভারতের সর্বাগ্রে পিকলবল প্রতিযোগিতা, যা বিশ্বের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের সর্বোচ্চ স্তরে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একত্রিত করে। ডিঙ্কার্স পিকলবল একাডেমি এবং গো ব্যানানাস দ্বারা সংগঠিত, লিগের লক্ষ্য ভারতে পিকলবল খেলার প্রচার এবং বিকাশ করা।