মেলবোর্ন, অস্ট্রেলিয়ার শক্তিশালী বোলিং আক্রমণে প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড এবং নাথান লিয়ন এই বছরের শেষের দিকে বর্ডার-গাভাস্কার ট্রফিতে "রেড হট" ভারতের বিপক্ষে "কাজটি করতে পারে", বিশ্বাস করেন পাকিস্তানের টেস্ট দলের প্রধান কোচ জেসন গিলেস্পি।

2014-15 সাল থেকে, অস্ট্রেলিয়া 2018-19 এবং 2020-21 সালে ডাউন আন্ডারে ঐতিহাসিক জয় সহ টানা চারটি সিরিজ জয়ের সাথে বর্ডার-গাভাস্কার ট্রফিতে তাদের হাত রাখতে ব্যর্থ হয়েছে।

কিন্তু গিলেস্পি, যিনি 71 টেস্টে 259 উইকেট দাবি করেছেন, তিনি মনে করেন অস্ট্রেলিয়ান বোলাররা প্রবণতাটি উল্টাতে পারে।

"আমি তাদের সমর্থন করব এবং আমি নিশ্চিত যে তারা কাজটি করতে পারবে," অস্ট্রেলিয়ার সাবেক এই পেসার 'ফক্স স্পোর্টস'কে বলেছেন।

"তারা দেশের সেরা বোলার। তাদের রেকর্ড নিজেদের পক্ষেই কথা বলে। নাথন লিয়ন সহ এই কোয়ার্টেট হল সেরা সম্ভাব্য বোলিং আক্রমণ যা অস্ট্রেলিয়া পার্কে রাখতে পারে," তিনি যোগ করেন।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল চলমান WTC চক্রে একটি সিরিজ হারেনি যেখানে ভারত ওয়েস্ট ইন্ডিজ (অ্যাওয়ে) এবং ইংল্যান্ডকে (হোম) পরাজিত করেছে এবং দক্ষিণ আফ্রিকাকে (অ্যাওয়ে) ড্র করেছে।

তবে অস্ট্রেলিয়া দর্শকদের হারাতে পারবে বলে আত্মবিশ্বাসী গিলেস্পি।

"তারা লাল-হট, তারা এখন কিছুক্ষণের জন্য কিছু ভাল টেস্ট ক্রিকেট খেলছে। যদিও সাম্প্রতিক সময়ে তারা অস্ট্রেলিয়াকে হারিয়েছে। আমি মনে করি অস্ট্রেলিয়ার কাছে এবার ভারতকে হারানোর সুযোগ আছে," বলেছেন তিনি।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের একটি অংশ সিরিজটি পার্থে 22 নভেম্বর থেকে শুরু হবে।

এছাড়াও 1991-92 সালের পর প্রথমবারের মতো ভারত ও অস্ট্রেলিয়া বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য পাঁচটি টেস্ট খেলবে।

ডেভিড ওয়ার্নারের অবসরের পর, স্টিভ স্মিথ ওপেনিং স্লটে শূন্যতা পূরণের জন্য এগিয়ে গিয়েছিলেন কিন্তু তিনি ভাল পারফরম্যান্স করতে পারেননি, চার টেস্টে মাত্র 28.50 গড়ে তার নামে মাত্র একটি ফিফটি রয়েছে।

গিলেস্পি বলেছিলেন যে তিনি আশা করবেন স্মিথ কাঙ্ক্ষিত 4 নম্বর স্লটে ফিরে আসবে - যেখানে ব্যাটার টেস্টে 6,000 রান পূর্ণ করতে 34 রান কম।

গিলেস্পি যোগ করেছেন, "ডেভিড ওয়ার্নারের মতো খেলোয়াড়দের প্রতিস্থাপন করা বেশ কঠিন। আমি স্টিভ স্মিথের অর্ডারে ওঠার চিন্তায় আপত্তি করিনি। আমার মনে হচ্ছে সে মিডল অর্ডারে 4-এ ব্যাট করতে পারে।"

গত WTC চক্রের ফাইনালিস্ট, ভারত এবং অস্ট্রেলিয়া বর্তমান পয়েন্ট টেবিলের শীর্ষ দুই স্থান দখল করে এবং উদ্বোধনী সংস্করণের বিজয়ী নিউজিল্যান্ড তৃতীয় স্থানে রয়েছে।