নয়াদিল্লি [ভারত], প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ইয়ান চ্যাপেল বলেছেন যে চলমান আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন মার্কিন যুক্তরাষ্ট্রে বিপজ্জনক এবং "রোপি" পিচগুলি সমস্ত পেরেক কামড়ানোর গেমগুলি উত্পাদিত হওয়া সত্ত্বেও মেনে নেওয়া উচিত নয়, যদি খেলাটিকে প্রচার করতে হয়। যুক্ত রাষ্টগুলোের মধ্যে.

বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের পিচগুলি বর্তমান এবং প্রাক্তন খেলোয়াড়দের কাছ থেকে তাদের অপ্রত্যাশিত বাউন্স এবং দুর্বল খেলার জন্য একইভাবে প্রচুর সমালোচনার সম্মুখীন হয়েছে যা ব্যাটিং করাকে এমন এক পর্যায়ে কঠিন করে তুলেছিল যে এমনকি 100-120 রানের স্কোরও একটি ম্যাচ হিসাবে প্রমাণিত হয়েছিল। - বাউন্ডারি সহ একটি জয় প্রচুর পরিমাণে আসছে না। সারফেসগুলি বোলারদের প্রবলভাবে সমর্থন করেছিল, সে স্পিনার হোক বা পেসার। ধীরগতির আউটফিল্ডটি রান-স্কোরিং এবং বাউন্ডারি তৈরির জন্যও সমালোচিত হয়েছিল, যা টি-টোয়েন্টি ক্রিকেটে বিনোদন ফ্যাক্টরকে অত্যন্ত কঠিন করে তোলে।

ESPNCricinfo-এর জন্য তার কলামে, চ্যাপেল লিখেছেন, "মার্কিন যুক্তরাষ্ট্রের পিচগুলি আবার বিতর্কের জন্ম দিয়েছে, বিশেষ করে নিউ ইয়র্ক ভেন্যু, যা অনেক নেতিবাচক প্রচারকে আকৃষ্ট করেছিল এবং ব্যাটারদের জন্য কঠিন বলে প্রমাণিত হয়েছিল। অনেক ক্ষেত্রেই স্কোর 100 ছাড়িয়ে গেছে। ম্যাচ উইনার হতে হবে।"

"ডজি পিচ" এর জন্য ইউএসএ-এর খ্যাতি কীভাবে নতুন নয় তা নিয়ে চ্যাপেল খুলেছিলেন কিন্তু প্রকৃতপক্ষে ভারত এ এবং অস্ট্রেলিয়া এ-এর মধ্যকার 1999 সালের সিরিজে লস অ্যাঞ্জেলেসে পাঁচ ম্যাচের সিরিজ, যাতে ভবিষ্যত কিংবদন্তি ভিভিএসকে দেখা যায়। অধিনায়ক হিসেবে লক্ষ্মণ ও অ্যাডাম গিলক্রিস্ট। ইউএসএ সুপার এইট পর্বে আসার সাথে সাথে এই জাতীয় পিচগুলি যথেষ্ট ভাল নয়।

"ডজি পিচ প্রদানের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের খ্যাতি সাম্প্রতিক কিছু নয়। 1999 সালের সেপ্টেম্বরে, আমি লস অ্যাঞ্জেলেসে ভারত এ বনাম অস্ট্রেলিয়া এ পাঁচ ম্যাচের সিরিজ কভার করেছিলাম, যেখানে সংশ্লিষ্ট অধিনায়ক ছিলেন ভিভিএস লক্ষ্মণ এবং অ্যাডাম গিলক্রিস্ট, যাঁরা দুজনেই ছিলেন৷ খ্যাতিমান আন্তর্জাতিক ক্যারিয়ার উপভোগ করার জন্য,” তিনি বলেছিলেন।

"সেই উপলক্ষের পিচগুলিকে শুধুমাত্র "রপি" হিসাবে বর্ণনা করা যেতে পারে, বিশেষ করে যখন ব্রেট লির মতো প্রকৃত পেসাররা পরিচালনা করত। ডজি পিচগুলি 1999 সালে কাঁধে ঝাঁকুনি দিয়ে গৃহীত হয়েছিল কিন্তু, ইউএসএ দল সুপার এইটের জন্য যোগ্যতা অর্জন করেছিল এবং উন্নীত হয়েছিল একটি টেকসই ক্রিকেট জাতি হিসাবে, এটি যথেষ্ট ভাল নয়, ইউএসএ ক্রিকেট দীর্ঘদিন ধরে সাংগঠনিক গোলযোগে বিপর্যস্ত হয়ে পড়েছে এবং এটি তাদের প্রশাসনের মধ্যে বিদ্যমান বিশৃঙ্খলার আরেকটি উদাহরণ হতে পারে।

তিনি বলেছিলেন যে কোনও পিচ সম্পূর্ণরূপে ব্যাটারদের পক্ষে থাকা উচিত নয়, বিপজ্জনক সারফেস থাকার কোনও অজুহাত নেই।

"সুপার এইটে এখনও একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক ক্রিকেট প্রতিদ্বন্দ্বিতা রয়েছে - ভারত বনাম অস্ট্রেলিয়া। সাম্প্রতিক বছরগুলিতে এটি একটি ব্লকবাস্টার প্রতিযোগিতায় পরিণত হয়েছে। এমনকি যদি এই দুটি দল আরও একটি উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতা প্রদান করে, তবে এটি মার্কিন যুক্তরাষ্ট্রের সমস্যাকে ছদ্মবেশিত করবে না। ক্রিকেট যদি মার্কিন যুক্তরাষ্ট্রে অগ্রসর হতে চায় তবে প্রশাসন এবং তাদের পিচগুলিকে ব্যাপকভাবে উন্নত করতে হবে, পাশাপাশি স্থানীয়ভাবে জন্মগ্রহণকারী খেলোয়াড়দের বোঝাতে হবে যে এটি খেলার মতো একটি খেলা, "তিনি যোগ করেছেন।