ইনজুরির কারণে নেইমার জুনিয়র দলে না থাকায় দলকে নেতৃত্ব দেওয়ার চাপ পড়ে ভিনিসিয়াস জুনিয়রের ওপর, যিনি 23 বছর বয়সে দলের সবচেয়ে অভিজ্ঞ ফরোয়ার্ড। ব্রাজিলের প্রধান কোচ, ডোরিভাল জুনিয়র 17 বছর বয়সী এন্ড্রিকের জন্য রিয়াল মাদ্রিদের উইঙ্গারকে সরিয়ে নেওয়ার সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন এবং তার পদক্ষেপের পিছনের কারণটি প্রকাশ করেছিলেন।

“আমরা ভিনিকে পাশে রেখেছিলাম, আমরা ব্যর্থ ছিলাম। আমরা তাকে ভিতরে রেখেছিলাম, আমরা কোনও পথও খুঁজে পাইনি, সে খুব ভালভাবে চিহ্নিত ছিল। আমরা খুব ভালো ভলিউম নাটক উপস্থাপন করছিলাম। আমাদের অংশ পরিবর্তন করতে হয়েছিল। আমরা বেশ কয়েকটি বিকল্প চেষ্টা করেছি, বেশ কয়েকটি পরিস্থিতি তৈরি করা হয়েছিল এবং আমরা ফাইনালে সফল হতে পারিনি, "খেলা শেষে সাংবাদিকদের ডোরিভাল বলেছিলেন।

খেলার শুরু থেকে শেষ পর্যন্ত ব্রাজিলের আধিপত্য ছিল এবং কোস্টারিকার দখলে থাকা 26% এর তুলনায় 74% দখল ছিল। সেলেকাওদের 19টি শট ছিল কিন্তু লক্ষ্যে মাত্র তিনটি করতে পেরেছিল। প্রথমার্ধে একটি অননুমোদিত গোলের ফলে ব্রাজিলের দুর্দশা আরও বেড়ে যায় কারণ মারকুইনহোসের হেডারটি একটি দীর্ঘ ভিএআর পর্যালোচনা তাকে একটি সংকীর্ণ ব্যবধানে অফসাইড হিসাবে বিবেচনা করার পরে চকচকে করা হয়েছিল।

কোপা আমেরিকা পর্যন্ত ব্রাজিলের গঠন নেতিবাচকতায় পূর্ণ ছিল ভক্ত, পন্ডিত এবং প্রাক্তন খেলোয়াড়রা সবাই একইভাবে তরুণ ব্রাজিলিয়ান দলের সমালোচনা করে যারা এখনও পর্যন্ত আন্তর্জাতিক খেলায় প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে। জিততে অভ্যস্ত সেলেকাওরা গত 17 বছরে (2019) মাত্র একটি কোপা আমেরিকা ট্রফি জিতেছে।

দলটি 29 জুন (IST) প্যারাগুয়ের বিপক্ষে তাদের দ্বিতীয় খেলায় বাউন্স ব্যাক করার আশা করবে।