সারব্রুকেন, (জার্মানি), অলিম্পিক এবং বিশ্ব চ্যাম্পিয়ন জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া বুধবার স্পষ্ট করেছেন যে রবিবারের প্যারিস ডায়মন্ড লিগ এই বছরের প্রতিযোগিতার ক্যালেন্ডারের অংশ ছিল না।

বিবৃতিটি একটি মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে চোপড়া গত কয়েক মাস ধরে তাকে বিরক্ত করার কারণে অ্যাডাক্টর নিগলের কারণে ইভেন্ট থেকে সরে এসেছেন।

26 বছর বয়সী 'এক্স'-এর কাছে বলেছিলেন যে প্রত্যাহার করার কোনও প্রশ্নই আসে না যখন তিনি এমনকি তার নামও প্রবেশ করেননি।

"হ্যালো, সবাই। শুধু স্পষ্ট করার জন্য: #ParisDL এই মরসুমে আমার প্রতিযোগিতার ক্যালেন্ডারের অংশ ছিল না, তাই আমি এটি থেকে 'প্রত্যাহার' করিনি। আমি অলিম্পিক গেমসের জন্য প্রস্তুত হওয়ার দিকে মনোনিবেশ করছি।

"আপনার বোঝাপড়া এবং সমর্থনের জন্য ধন্যবাদ, এবং প্রতিযোগীতাকারী সমস্ত ক্রীড়াবিদদের শুভকামনা! #RoadToOlympics," চোপড়া পোস্ট করেছেন৷

তাকে গত সপ্তাহের জাতীয় আন্তঃ-রাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল, যা ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন দ্বারা সমস্ত ভারতীয় ক্রীড়াবিদদের জন্য একটি বাধ্যতামূলক ইভেন্ট ছিল।

এএফআই বলেছে যে 7 জুলাই ঘরোয়া ইভেন্ট এবং ডায়মন্ড লিগের মধ্যে অল্প সময়ের জন্য তাকে শিথিল করা হয়েছিল।

"আমরা এটা খুব স্পষ্ট করে দিয়েছি যে প্রতিটি ক্রীড়াবিদ আন্তঃরাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপে ভারতে প্রতিদ্বন্দ্বিতা করবে," AFI সভাপতি আদিলে সুমারিওয়ালা বলেছিলেন,

"কিন্তু প্যারিস ডায়মন্ড লিগ আন্তঃরাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপের সাথে সংঘর্ষে লিপ্ত হয়েছে এবং আমরা মনে করি যে অলিম্পিক গেমসের আগে প্যারিস ডায়মন্ড লিগ তার (নীরজের) জন্য খুব গুরুত্বপূর্ণ হবে তাই তিনিই একমাত্র ব্যক্তি যাকে ফেডারেশনে অংশগ্রহণের জন্য বিশেষ অনুমতি দেওয়া হয়েছে। কাপ," তিনি যোগ করেছেন।

তবে, চোপড়া গত মাসে ইঙ্গিত দিয়েছিলেন যে তার শরীরের অবস্থা অনুযায়ী তার সময়সূচী নির্ধারণ করা হবে।

"আমাদের একটি আলোচনা ছিল যে আমি জাতীয় আন্তঃরাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপে খেলব (27-30 জুন) এবং এটি হরিয়ানার পঞ্চকুলায় অনুষ্ঠিত হতে চলেছে তবে এটি প্যারিস অলিম্পিকের খুব কাছাকাছি ছিল," চোপড়া বলেছিলেন।

"যেহেতু আমি ভারতের কাছাকাছি দোহাতে খেলছিলাম। তাছাড়া, প্যারিস ডায়মন্ড লিগ (৭ জুলাই) জাতীয় আন্তঃরাষ্ট্রীয় এবং অলিম্পিকের মধ্যে রয়েছে। তাই, আমরা এখানে (ফেডারেশন কাপ) প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছি," চোপড়া বলেছিলেন।

"পরিস্থিতি এবং আমার শরীর অনুযায়ী পরবর্তী প্রতিযোগিতার সময়সূচী পরে সিদ্ধান্ত নেওয়া হবে। অন্যথায়, আমি সেখান থেকে প্যারিস যাব (তুর্কুতে প্রতিদ্বন্দ্বিতা করার পরে)।"

চোপড়া, যিনি টোকিও অলিম্পিকে ট্র্যাক এবং ফিল্ড পদক জিতে প্রথম ভারতীয় হয়ে ইতিহাস রচনা করেছিলেন, গত মাসে পাভো নুরমি গেমসে সোনা জিতেছিলেন।

এর পরে, তিনি তার অ্যাডাক্টর নিগল সম্পর্কে খুলেছিলেন যা তার মৌসুমকে প্রভাবিত করেছে, প্যারিস অলিম্পিকের পরে তিনি "বিভিন্ন ডাক্তারদের" সাথে পরামর্শ করবেন।