নাসিক (মহারাষ্ট্র) [ভারত], 9 জুলাই: কেবিসি গ্লোবাল লিমিটেড (পূর্বে কারদা কনস্ট্রাকশন লিমিটেড নামে পরিচিত) বিএসই - 541161, নির্মাণ ও রিয়েল এস্টেট উন্নয়ন খাতের একজন বিশিষ্ট খেলোয়াড় তার 100টির বেশি আবাসিক কাম বাণিজ্যিক ইউনিটের জন্য দখল হস্তান্তর করেছে নাসিক, মহারাষ্ট্রে বিভিন্ন চলমান প্রকল্প। গ্রুপটি এপ্রিল 2024 থেকে মোট 109 ইউনিটের জন্য দখল হস্তান্তর করেছে।

কোম্পানি হরি কুঞ্জ মেফ্লাওয়ার প্রকল্পের 76টি ইউনিট, হরি কৃষ্ণ ফেজ 4 প্রকল্পের 19টি ইউনিট হস্তান্তর করেছে

হাইলাইট:-

• 9 জুলাই থেকে কোম্পানির নির্বাহী পরিচালক এবং সিইও হিসাবে মিঃ মুথুসুব্রামনিয়ান হরিহরনকে নিযুক্ত করা হয়েছে

• কোম্পানিকে CRJE Ltd থেকে নরম পরিকাঠামো বিভাগের জন্য USD 20 মিলিয়ন মূল্যের একটি সাব কন্ট্রাক্ট দেওয়া হয়েছে

• কোম্পানির সম্পূর্ণ মালিকানাধীন সাবসিডিয়ারি, Karda International Infrastructure Ltd এই চুক্তি পেয়েছে

• KBC গ্লোবাল আফ্রিকার অবকাঠামো উন্নয়নের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে ওঠার প্রথম পদক্ষেপ নিয়েছে।

• কোম্পানিটি দেশীয় এবং আন্তর্জাতিক উভয় বাজারে সম্প্রসারণের জন্য একটি কৌশলগত পরিকল্পনাও ঘোষণা করেছে।

এই সময়ের মধ্যে হস্তান্তর করা মোট ইউনিটের মধ্যে, কোম্পানি হরি কুঞ্জ মেফ্লাওয়ার (মহারেরা রেজি নং: P51600020249) প্রকল্পের 76টি ইউনিটের দখল হস্তান্তর করেছে, কর্মযোগী নগর, নাসিক, মহারাষ্ট্রে অবস্থিত একটি আবাসিক কাম বাণিজ্যিক প্রকল্প - 420 হরি কৃষ্ণ ফেজ IV প্রকল্পে, কোম্পানি অন্যান্য প্রকল্প থেকে 19টি ইউনিট হস্তান্তর করেছে।

পরিচালনা পর্ষদ আজ অর্থাৎ 08 জুলাই, 2024 তারিখে অনুষ্ঠিত মিটিংয়ে মিঃ মুথুসুব্রমানিয়ান হরিহরনকে কোম্পানির এক্সিকিউটিভ ডিরেক্টর এবং সিইও হিসাবে 09 জুলাই 2024 থেকে পরবর্তী সাধারণ সভার তারিখ পর্যন্ত অফিসে বহাল থাকার জন্য নিয়োগের অনুমোদন দিয়েছে।

2007 সালে প্রতিষ্ঠিত, কোম্পানিটি রিয়েল এস্টেট শিল্পে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে, ভারতের নাসিকে আবাসিক এবং আবাসিক-কাম-অফিস প্রকল্পগুলির বিকাশ এবং বিক্রয়ে বিশেষীকরণ করেছে। কোম্পানিটি প্রধানত দুটি বিভাগে কাজ করে: আবাসিক ও বাণিজ্যিক প্রকল্পের নির্মাণ ও উন্নয়ন এবং চুক্তিভিত্তিক প্রকল্প। কোম্পানির উল্লেখযোগ্য প্রকল্পগুলির মধ্যে রয়েছে হরি গোকুলধাম, হরি নক্ষত্র-এল ইস্টেক্সট টাউনশিপ, হরি সংস্কৃতি, হরি সিদ্ধি এবং হরি সমর্থ। কোম্পানিটি দেশীয় এবং আন্তর্জাতিক উভয় বাজারে সম্প্রসারণের জন্য একটি কৌশলগত পরিকল্পনাও ঘোষণা করেছে। এপ্রিল 2024 মাসে, পরিচালনা পর্ষদ FCCB-এর ইস্যুর শর্তাবলী অনুসারে মোট 60টি বন্ডকে ইক্যুইটি শেয়ারে রূপান্তর করার বিষয়টি বিবেচনা করে এবং অনুমোদন করে।

সরবরাহ এবং চাহিদা গতিশীলতা, নিয়ন্ত্রক কাঠামো এবং সামগ্রিক অর্থনৈতিক অবস্থার মতো কারণগুলির দ্বারা চালিত রিয়েল এস্টেট সেক্টর অব্যাহত বৃদ্ধির জন্য প্রস্তুত। "সকলের জন্য আবাসন" এবং প্রধানমন্ত্রী আবাস যোজনার মতো সরকারী উদ্যোগগুলি শিল্পে বৃদ্ধির সম্ভাবনাকে আরও জোরদার করে৷ অতিরিক্তভাবে, হাইওয়ে, বিমানবন্দর এবং মেট্রোর মতো অবকাঠামোগত মেগাপ্রকল্পগুলি রিয়েল এস্টেট বাজারের সম্প্রসারণে অবদান রাখছে।

সম্প্রতি, কোম্পানিটিকে CRJE (পূর্ব আফ্রিকা) লিমিটেড দ্বারা প্রায় US $20 মিলিয়ন মূল্যের একটি উল্লেখযোগ্য উপ-কন্ট্রাক্ট দেওয়া হয়েছে। CRJE হল আফ্রিকা জুড়ে রেলওয়ে এবং পাঁচ তারকা হোটেল নির্মাণের সমৃদ্ধ ইতিহাস সহ একটি আধুনিক উদ্যোগ। এই উল্লেখযোগ্য চুক্তিটি নরম পরিকাঠামোর সিভিল ইঞ্জিনিয়ারিং সেগমেন্টের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং কেবিসি গ্লোবালের জন্য একটি বড় মাইলফলক উপস্থাপন করে। KBC গ্লোবালের সম্পূর্ণ মালিকানাধীন কেনিয়ান সহায়ক সংস্থা, কার্দা ইন্টারন্যাশনাল ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের মাধ্যমে চুক্তিটি সুরক্ষিত করা হয়েছিল, যা আফ্রিকান বাজারে কোম্পানির প্রসারিত পদচিহ্নের উপর জোর দেয়।

চুক্তি পুরস্কার আন্তর্জাতিক অবকাঠামো উন্নয়নে KBC গ্লোবালের ক্রমবর্ধমান ক্ষমতা এবং খ্যাতি তুলে ধরে। এই প্রকল্পটি আফ্রিকার অবকাঠামো বৃদ্ধিতে অবদান রাখার জন্য কোম্পানির প্রতিশ্রুতির একটি প্রমাণ, যা মহাদেশের উন্নয়নে একটি মূল খেলোয়াড় হয়ে ওঠার প্রথম প্রধান পদক্ষেপকে চিহ্নিত করে। এই কৃতিত্বের সাথে, কেবিসি গ্লোবাল পূর্ব আফ্রিকার অবকাঠামোগত ল্যান্ডস্কেপে গুরুত্বপূর্ণ অবদান রাখতে প্রস্তুত, এই অঞ্চলের উচ্চাভিলাষী বৃদ্ধি এবং উন্নয়ন লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ।

চীনের রেলপথ মন্ত্রকের অধীনে জিয়ানচ্যাং ইঞ্জিনিয়ারিং ব্যুরোর TAZARA কনস্ট্রাকশন এডিং টিম থেকে উদ্ভূত, CRJE পূর্ব আফ্রিকায় ব্যবসায়িক উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত মর্যাদাপূর্ণ চায়না রেলওয়ে কনস্ট্রাকশন গ্রুপ কোম্পানির অংশ।

2022-2023 আর্থিক বছরে, কারদা কনস্ট্রাকশন লিমিটেড রুপি আয় করেছে। 10,818.56 লাখ

.