মুম্বাই, অটো শিল্প-কেন্দ্রিক কেপিআইটি টেকনোলজিস সোমবার মার্চ ত্রৈমাসিকে 49 শতাংশের নীট মুনাফা 165.9 কোটি রুপিতে পৌঁছেছে, যা একটি শক্তিশালী রাজস্ব বৃদ্ধি এবং লাভের মার্জিন প্রশস্ত করার দ্বারা সাহায্য করেছে৷

পুনে-হেডকোয়ার্টার কোম্পানির FY24 নিট মুনাফা এক বছর আগের সময়ের R 386.8 কোটি থেকে বেড়ে 598.51 কোটি রুপি হয়েছে।

রিপোর্টিং ত্রৈমাসিকের জন্য, এর আয় প্রায় 30 শতাংশ বেড়ে 1,317 টাকা হয়েছে। কোটি, যখন অপারেটিং মুনাফার মার্জিন 1.7 শতাংশ বৃদ্ধি পেয়ে 20.7 শতাংশ হয়েছে৷

কোম্পানি ঘোষণা করেছে যে এটি নতুন অর্থবছরে 18-22 শতাংশ বৃদ্ধির লক্ষ্য রাখবে এবং লাভ মার্জিন সংখ্যা 20.5 শতাংশের উপরে পাবে।

FY25-এর জন্য ধীর রাজস্ব বৃদ্ধির লক্ষ্য সম্পর্কে, এবং যদি কোম্পানিটি রক্ষণশীল হয়, এর সহ-প্রতিষ্ঠাতা, প্রধান নির্বাহী এবং ব্যবস্থাপনা পরিচালক কিশোর পতি সাংবাদিকদের বলেন যে গত চার বছরে এটি ধারাবাহিকভাবে 30 শতাংশের বেশি বৃদ্ধি দেখিয়েছে, এটাও সত্য যে সেক্টরে অনেক পরিবর্তন ঘটছে এবং এটি নতুন বছরের প্রত্যাশার উপর একটি "ব্যবহারিক" আহ্বান জানিয়েছে।

তিনি বলেন, স্বয়ংক্রিয় অরিজিনাল ইকুইপমেন্ট নির্মাতারা কোম্পানিটি গুরুত্বপূর্ণ প্রকল্পে ব্যয় করে এবং কাজ পিছিয়ে দিতে পছন্দ করে যা পিছিয়ে যেতে পারে।

যাইহোক, তিনি যোগ করেছেন যে KPIT এর বেশিরভাগ কাজ মূল প্রযুক্তিতে যা আমি তাদের জন্য সমালোচনামূলক।

কোম্পানি রিপোর্টিং ত্রৈমাসিকের জন্য USD 261 মিলিয়নের নতুন চুক্তি জয়ের কথা জানিয়েছে।

পাটিল বলেছেন যে কোম্পানিটি শিল্প এবং খামার সরঞ্জাম খাতের গ্রাহকদের কাছ থেকে ব্যবসার সুযোগগুলি ব্যবহার করার জন্য একটি নতুন উল্লম্ব গঠন করেছে, যা অটো শিল্পের সংলগ্ন কাজ করে।

এটি চীন ও ভারতের ফোকাসকে দ্বিগুণ করে দিচ্ছে, তিনি উল্লেখ করেছেন যে দুটি দেশ বর্তমানে রাজস্বের 3 শতাংশের নিচে অবদান রাখে।

FY25-এ, KPIT আশা করে যে এশিয়া সবচেয়ে বড় বৃদ্ধির চালক হবে, যখন এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপের ঐতিহ্যগত ভৌগোলিক অঞ্চলগুলিও ভাল করবে, পাটিল বলেছেন।

কোম্পানির সামগ্রিক কর্মচারীর সংখ্যা FY24-এর শেষে 12,856-এ দাঁড়িয়েছে, যা আগের ত্রৈমাসিক সময়ের মধ্যে 12,727 ছিল৷

সঠিক সংখ্যা উল্লেখ না করে, পাটিল বলেছেন যে কোম্পানি সারা দেশে FY25 এ স্নাতক ইঞ্জিনিয়ারদের 1,00 টি অফার দেবে।

KPIT স্ক্রীপটি সোমবার BSE এ 6.57 শতাংশ বেড়ে 1,508.50 টাকায় বন্ধ হয়েছে, বেঞ্চমার্কে 1.28 শতাংশ লাভের বিপরীতে।