দুবাই, উপসাগরীয় দেশ থেকে উদ্ভূত প্রতিবেদন অনুসারে, কুয়েতের আবাসন শ্রমিকদের একটি ভবনে বুধবার একটি বড় অগ্নিকাণ্ডে নিহত 41 জনের মধ্যে বেশ কয়েকজন ভারতীয় রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার ভোরে কুয়েতের দক্ষিণ আহমদী গভর্নরেটের মাঙ্গাফ এলাকায় ছয় তলা ভবনের একটি রান্নাঘরে আগুনের সূত্রপাত হয়।

বিল্ডিংটিতে প্রায় 160 জন লোক বাস করত, যারা একই কোম্পানির শ্রমিক।

সেখানে অনেক শ্রমিক ভারতীয় ছিলেন বলে জানা গেছে।

"আজ ভারতীয় কর্মীদের জড়িত মর্মান্তিক অগ্নি-দুর্ঘটনার ক্ষেত্রে, দূতাবাস একটি জরুরি হেল্পলাইন নম্বর রেখেছে: +965-65505246। আপডেটের জন্য সংশ্লিষ্ট সকলকে এই হেল্পলাইনে সংযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে। দূতাবাস সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ, "কুয়েতে ভারতীয় দূতাবাস এক্স-এর একটি পোস্টে বলেছে।

ভারতীয়রা কুয়েতের মোট জনসংখ্যার 21 শতাংশ (1 মিলিয়ন) এবং এর কর্মশক্তির 30 শতাংশ (প্রায় 9 লাখ)।

বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর এক বিবৃতিতে বলেছেন, "কুয়েত সিটিতে অগ্নিকাণ্ডের খবরে গভীরভাবে মর্মাহত। সেখানে 40 জনেরও বেশি মৃত্যু হয়েছে এবং 50 জনের বেশি হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানা গেছে। আমাদের রাষ্ট্রদূত ক্যাম্পে গেছেন। আমরা আরও তথ্যের জন্য অপেক্ষা করছি।" এক্স-এ পোস্ট।

"যারা মর্মান্তিকভাবে প্রাণ হারিয়েছে তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা। যারা আহত হয়েছে তাদের দ্রুত ও পূর্ণ সুস্থতা কামনা করছি। আমাদের দূতাবাস এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সর্বাত্মক সহায়তা প্রদান করবে," যোগ করেন তিনি।

কুয়েতের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহাদ আল-ইউসুফ আল-সাবাহ পুলিশকে নির্দেশ দিয়েছেন মাঙ্গাফ বিল্ডিংয়ের মালিককে গ্রেপ্তার করতে যেখানে বুধবার মারাত্মক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, ভবনের দারোয়ান এবং সেইসঙ্গে অপরাধীর শেষ পর্যন্ত কর্মীদের জন্য দায়ী কোম্পানির মালিক। ঘটনাস্থল থেকে প্রমাণ কর্মীদের পরীক্ষা, কুয়েত টাইমস রিপোর্ট.

অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে এক বিবৃতিতে মন্ত্রী বলেন, “আজ যা ঘটেছে তা কোম্পানি ও ভবন মালিকদের লোভের ফল।

তিনি বলেছিলেন যে তিনি কুয়েত মিউনিসিপ্যালিটি এবং জনশক্তির জন্য পাবলিক অথরিটিকে একই ধরনের লঙ্ঘন মোকাবেলা করার জন্য অবিলম্বে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন যেখানে বিপুল সংখ্যক শ্রমিক একটি আবাসিক বিল্ডিংয়ে আটকে আছে এবং অনুরূপ প্রতিরোধ করার জন্য সমস্ত সুরক্ষা প্রয়োজনীয়তা রয়েছে তা নিশ্চিত করুন। ভবিষ্যতে ঘটনা।