ইউএস ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথ (এনআইএইচ) এর বিজ্ঞানীরা অনাইকোপাপিলোমা নামে পরিচিত একটি সৌম্য নখের অস্বাভাবিকতার উপস্থিতি আবিষ্কার করেছেন। রঙের ব্যান্ড ছাড়াও, এটি রঙ পরিবর্তনের অন্তর্নিহিত নখের ঘনত্ব এবং পেরেকের শেষে ঘন হওয়ার সাথে আসে।

এটি একটি বিরল উত্তরাধিকারসূত্রে প্রাপ্ত ব্যাধি নির্ণয়ের দিকে পরিচালিত করতে পারে, যা BAP টিউমার প্রিডিসপোজিশন সিন্ড্রোম নামে পরিচিত, যা ক্যান্সার টিউমার হওয়ার ঝুঁকি বাড়ায়, তারা উল্লেখ করেছে।

BAP1 জিনের মিউটেশনগুলি সিন্ড্রোমকে চালিত করে, "যা সাধারণত অন্যান্য ফাংশনগুলির মধ্যে টিউমাউ দমনকারী হিসাবে কাজ করে," জেএএম ডার্মাটোলজি জার্নালে প্রকাশিত ফলাফলগুলি প্রকাশ করে৷

অবস্থা সাধারণত শুধুমাত্র একটি পেরেক প্রভাবিত করে। যাইহোক, 35টি পরিবারের BAP1 সিনড্রোমে আক্রান্ত 4 জনের গবেষণায় দেখা গেছে, প্রায় 88 শতাংশ একাধিক নখে ওনিকোপাপিলোমা টিউমার দেখায়।

এনআইএইচ-এর ন্যাশনা ইনস্টিটিউটের ডার্মাটোলজি কনসালটেশন সার্ভিসেসের প্রধান এডওয়ার্ড কওয়েন বলেন, "এই আবিষ্কারটি সাধারণ জনগণের মধ্যে খুব কমই দেখা যায়, এবং আমরা বিশ্বাস করি যে নখের পরিবর্তনের উপস্থিতি যা একাধিক নখের উপর onychopapillomas নির্দেশ করে BAP1 টিউমার প্রবণতা সিন্ড্রোম নির্ণয়ের জন্য তাৎক্ষণিক বিবেচনা করা উচিত।" বাত এবং Musculoskeletal এবং চর্মরোগ (NIAMS)।

দলটি পরামর্শ দিয়েছে যে মেলানোমা বা অন্যান্য সম্ভাব্য BAP1-সহযোগী ম্যালিগন্যান্সির ব্যক্তিগত বা পারিবারিক ইতিহাস সহ রোগীর ক্ষেত্রে পেরেক স্ক্রীনিং বিশেষভাবে মূল্যবান হতে পারে।