নয়াদিল্লি, বহিষ্কৃত ভারতের ফুটবল কোচ ইগর স্টিমাক শুক্রবার এআইএফএফ সভাপতি কল্যাণ চৌবেকে তীব্র আক্রমণ শুরু করেছেন, বলেছেন যে যত তাড়াতাড়ি তিনি এই পদটি ছেড়ে দেবেন, সেই দেশের ফুটবলের ভবিষ্যতের জন্য ততই মঙ্গল হবে যেখানে বিশ্বব্যাপী জনপ্রিয় খেলা নেই। সব সময়ে বৃদ্ধি

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের তৃতীয় রাউন্ডে পৌঁছতে দলের ব্যর্থতার কারণে সোমবার স্টিমাককে প্রধান কোচের পদ থেকে বরখাস্ত করা হয়েছিল। একদিন পরে, ক্রোয়াট 10 দিনের মধ্যে তার বকেয়া পাওনা পরিশোধ না করলে ফিফা ট্রাইব্যুনালে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) বিরুদ্ধে মামলা করার হুমকি দেয়।

শুক্রবার একটি দীর্ঘ অনলাইন প্রেস কনফারেন্স চলাকালীন, স্টিম্যাক বলেছিলেন যে ভারতীয় ফুটবল "বন্দী" এবং চৌবেকে বেশিরভাগ সমস্যার জন্য দোষারোপ করেছে। তিনি আরও বলেছিলেন যে তিনি তার মেয়াদে "মিথ্যা এবং অপূর্ণ প্রতিশ্রুতিতে বিরক্ত" হয়েছিলেন।

"কল্যাণ চৌবে যত তাড়াতাড়ি AIFF ছাড়বেন, ভারতীয় ফুটবলের জন্য ততই মঙ্গল," স্টিম্যাক বলেছেন।

"ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা, কিন্তু ভারতই একমাত্র জায়গা যেখানে ফুটবল বাড়ছে না," তিনি যোগ করেছেন।

2019 সালের মার্চ মাসে তার পূর্বসূরি স্টিফেন কনস্টানটাইনের প্রস্থানের পর স্টিম্যাককে প্রধান কোচ হিসাবে নিয়োগ করা হয়েছিল।

এই মাসের শুরুতে বিশ্বকাপ বাছাইপর্বের চূড়ান্ত দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ভারত কাতারের কাছে পরাজয়ের কয়েকদিন পরে, এআইএফএফ স্টিমাককে বরখাস্ত করে।

স্টিম্যাক, যিনি 1998 ফিফা বিশ্বকাপে ব্রোঞ্জ পদক জিতে ক্রোয়েশিয়া দলের অংশ ছিলেন, বলেছিলেন যে তিনি তার ক্যারিয়ারে প্রথমবারের মতো কোচ হিসাবে বরখাস্ত হয়েছেন।

"আমার ক্যারিয়ারে, আমাকে এখন পর্যন্ত বরখাস্ত করা হয়নি, এটিই প্রথম ছিল। এবং এটি ভুলভাবে হয়েছিল - এআইএফএফ-কে আমার উত্তরে আমি একই কাজ করেছি।

ক্রোয়েশিয়া থেকে স্টিমাক বলেন, "পর্যাপ্ত সমর্থন ছাড়া চালিয়ে যাওয়া আমার পক্ষে অসম্ভব ছিল, আমি মিথ্যা, অপূর্ণ প্রতিশ্রুতি এবং এমন লোকেদের দ্বারা পরিবেষ্টিত হয়েছিলাম যারা শুধুমাত্র নিজেদের স্বার্থের কথা চিন্তা করে।"

56 বছর বয়সী প্রকাশ করেছেন যে এশিয়ান কাপের আগে তাকে চূড়ান্ত সতর্কতা দেওয়া হয়েছিল শুধুমাত্র ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্ব সম্পর্কে এআইএফএফকে বোঝানোর চেষ্টা করার জন্য।

স্টিম্যাক বলেছেন যে বৈঠকের ফলে তাকে হাসপাতালে যেতে হয়েছিল এবং হৃদরোগের চিকিত্সার জন্য অস্ত্রোপচার করা হয়েছিল।

"আমি তাদের বলার পর যে বিশ্বকাপ বাছাইপর্ব এশিয়ান কাপের চেয়ে গুরুত্বপূর্ণ, আমি এআইএফএফ থেকে একটি চূড়ান্ত সতর্কতা পেয়েছি। যখন আমি 2 ডিসেম্বর চূড়ান্ত সতর্কতা পেয়েছি, তখন কেউ এটি জানে না, আমি হাসপাতালে শেষ করেছিলাম।

"আমি সবকিছু নিয়ে বিরক্ত ছিলাম; স্পষ্ট সমস্যার কারণে চাপে পড়েছিলাম। আমার হার্টে অবিলম্বে অস্ত্রোপচার হয়েছিল। আমি কারও সাথে কথা বলতে বা অজুহাত খুঁজতে প্রস্তুত ছিলাম না।

স্টিম্যাক বলেছেন, "আমি সেরা শট দেওয়ার জন্য এশিয়ান কাপের জন্য আমার দলকে প্রস্তুত করতে নিজেকে প্রস্তুত করতে প্রস্তুত ছিলাম।"