বেঙ্গালুরু, বিজেপি শনিবার কর্ণাটকের ক্ষমতাসীন কংগ্রেসের উপর তীব্র আক্রমণ শুরু করে বলেছে, রাজ্যের লোকসভা নির্বাচনের ফলাফল প্রমাণ করেছে যে জনগণ মাত্র এক বছরে পরেরটির 'দুঃশাসনের' বিরুদ্ধে দাঁড়িয়েছে।

কর্ণাটকের 28টি লোকসভা আসনের মধ্যে বিজেপি এবং তার জোটের অংশীদার জেডি(এস) 19টি জিতেছে, দলের রাজ্য সভাপতি বি ওয়াই বিজয়েন্দ্র বলেছেন যে নির্বাচনের ফলাফল আবারও প্রমাণ করেছে যে রাজ্যটি দক্ষিণ ভারতে বিজেপির দুর্গ।

বিজেপির 17 জন সহ 19 জন এনডিএ সাংসদকে সংবর্ধনা দেওয়ার জন্য আয়োজিত একটি অনুষ্ঠানে বিজয়েন্দ্র বলেছিলেন যে লোকেরা জাফরান দল এবং জেডি (এস) এর মধ্যে জোটকে আশীর্বাদ করেছে।

তিনি নির্বাচনের সময় তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য দলীয় নেতা-কর্মীদের অভিনন্দন জানান, যা লোকসভা নির্বাচনে ভালো ফলাফল করেছে।

বিজয়েন্দ্র বলেন, "আমাদেরকে আগামী চার বছরের জন্য রাজ্যে কংগ্রেস দলের দুঃশাসনের বিরুদ্ধে লড়াই করতে হবে। নির্বাচনের ফলাফল দেখায় যে মানুষ কংগ্রেস দলকে তার দুঃশাসনের কারণে প্রত্যাখ্যান করেছে।"

তিনি দাবি করেছিলেন যে বিজেপি যখন ক্ষমতায় ছিল, কর্ণাটক সব ক্ষেত্রেই এগিয়ে ছিল কিন্তু কংগ্রেসের এক বছরের দুঃশাসনের কারণে রাজ্যটি হারাচ্ছে।

যে কংগ্রেস দল আগে একটি আসন জিতেছিল তারা এখন 9টি আসন জিতেছে। তবে, অন্যদিকে, বিজেপি এবং জেডিএস রাজ্যের 145 টিরও বেশি বিধানসভা কেন্দ্রে এগিয়ে রয়েছে। বিজয়েন্দ্র বলেন, যেখানে কংগ্রেসের মন্ত্রী রয়েছেন সেখানেও আমাদের প্রার্থীরা এগিয়ে আছে।

কেন্দ্রীয় মন্ত্রী সহ বক্তারা সাম্প্রতিক পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি এবং কর্ণাটক মহর্ষি বাল্মিকি তফসিলি উপজাতি উন্নয়ন কর্পোরেশনে কথিত 94 কোটি টাকার কেলেঙ্কারির জন্য মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া নেতৃত্বাধীন রাজ্য সরকারের সমালোচনা করেছেন।