লন্ডন [ইউকে], প্রিমিয়ার লিগের দল ওয়েস্ট হ্যাম ইউনাইটেড শনিবার উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স থেকে ডিফেন্ডার ম্যাক্সিমিলিয়ান কিলম্যানকে স্বাক্ষর করার ঘোষণা দিয়েছে।

কিলম্যান হ্যামারদের জন্য তৃতীয় চুক্তিবদ্ধ হয়েছেন এবং তাদের নতুন প্রধান কোচ জুলেন লোপেতেগুইয়ের অধীনে খেলবেন। মোলিনাক্সে নেকড়েদের সাথে তার সময়কালে তিনি স্প্যানিয়ার্ডের অধীনে কাজ করেছিলেন।

ওয়েস্ট হ্যাম একটি অফিসিয়াল বিবৃতি প্রকাশ করে ঘোষণা করেছে যে 27 বছর বয়সী ডিফেন্ডার ক্লাবের সাথে সাত বছরের চুক্তি স্বাক্ষর করেছেন।

"ওয়েস্ট হ্যাম ইউনাইটেড ওলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের সেন্ট্রাল ডিফেন্ডার ম্যাক্সিমিলিয়ান কিলম্যানের সাথে স্বাক্ষর করার ঘোষণা করতে পেরে আনন্দিত। 27 বছর বয়সী মোলিনক্সে ছয়টি দুর্দান্ত সফল বছর কাটানোর পর লন্ডন স্টেডিয়ামে সাত বছরের চুক্তিতে কাগজে কলমে রেখেছেন, যেখানে তিনি খেলেছিলেন নতুন হ্যামারস প্রধান কোচ জুলেন লোপেতেগুইয়ের অধীনে এবং গত বছর অধিনায়ক মনোনীত হয়েছিল," ওয়েস্ট হ্যাম এক বিবৃতিতে বলেছে।

নেকড়েদের সাথে থাকাকালীন কিলম্যান নিজেকে একজন নির্ভরযোগ্য কেন্দ্র-ব্যাক হিসাবে প্রতিষ্ঠিত করেছিলেন। তার বেল্টের নিচে প্রিমিয়ার লিগের প্রচুর অভিজ্ঞতা রয়েছে। কিলম্যান নেকড়েদের সাথে মলিনাক্সে তার সময়কালে 150 টিরও বেশি উপস্থিতি করেছিলেন।

"ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের খেলোয়াড় হওয়াটা একটা আশ্চর্যজনক অনুভূতি। ক্লাবের আগ্রহের কথা জানার সাথে সাথেই এটা একটা সুযোগ ছিল যেটা আমি অনুসরণ করতে আগ্রহী ছিলাম, তাই আমি এখানে এসে বেশি আনন্দিত হতে পারিনি। আমি সত্যিই উলভসে থাকাকালীন জুলেনের সাথে কাজ করা উপভোগ করেছি - তিনি একজন শীর্ষ-শ্রেণীর কোচ এবং এমন একজন যার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি এবং আমি আত্মবিশ্বাসী যে আমি এখানে তার পরিচালনার অধীনে একজন খেলোয়াড় হিসাবে উন্নতি করতে থাকব," কিলম্যান একটি বিবৃতিতে বলেছেন। ক্লাব

"ওয়েস্ট হ্যাম একটি বিশাল ক্লাব, এবং আমি অনুভব করি যে এটি আমার ক্যারিয়ারে স্বাভাবিক পরবর্তী পদক্ষেপ। একটি উত্সাহী ফ্যান বেসের সামনে খেলা, প্রতি সপ্তাহে 62,500 সমর্থক লন্ডন স্টেডিয়ামে প্যাক করে, এমন একটি বিষয় যা নিয়ে আমি অবিশ্বাস্যভাবে উত্তেজিত। জুলেন এবং টিম [স্টিডটেন] উভয়ের সাথে দীর্ঘ কথা বলার পরে, আমি ক্লাবের উচ্চাকাঙ্ক্ষা এবং ভবিষ্যতের জন্য তাদের পরিকল্পনা সম্পর্কে ব্যাপকভাবে উত্সাহিত হয়েছিলাম এবং তারা এখানে ওয়েস্ট হ্যামে একটি বড় গোলমাল করতে চায়, এবং একজন নতুন খেলোয়াড় হিসাবে, এটি শুনতে একটি অবিশ্বাস্য বিষয় আমি কাজ করতে এবং সামনে একটি উত্তেজনাপূর্ণ মৌসুমের জন্য প্রস্তুতির জন্য অপেক্ষা করছি৷

উলভসে লোপেতেগুইয়ের শাসনামলে, কিলম্যান 24টি ম্যাচ খেলেছিলেন, যার মধ্যে 2022-23 মৌসুমে অধিনায়কের আর্মব্যান্ড দান করার সময় চারটি খেলা অন্তর্ভুক্ত ছিল।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের টেকনিক্যাল ডিরেক্টর, টিম স্টিডটেন, কিলম্যানের স্বাক্ষরে তার আনন্দ প্রকাশ করেছেন এবং বলেছেন, "ম্যাক্সের স্বাক্ষর নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত - তিনি এই স্থানান্তর উইন্ডোতে কেন্দ্রীয় প্রতিরক্ষামূলক অঞ্চলে আমাদের শীর্ষ লক্ষ্যগুলির মধ্যে একজন ছিলেন, তাই আমরা করতে পারি" তাকে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে আনার জন্য চুক্তিটি সম্পন্ন করতে পেরে খুশি হবেন না।"

"ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের জন্য এটি একটি গুরুতর এবং উল্লেখযোগ্য মুহূর্ত - তার ক্যারিয়ারের শীর্ষ বছরগুলিতে একজন প্রতিষ্ঠিত, প্রমাণিত ইংলিশ প্রিমিয়ার লিগের সেন্ট্রাল ডিফেন্ডারের স্বাক্ষর। একজন ডিফেন্ডার হিসাবে তার অনেক দুর্দান্ত গুণ রয়েছে। সে একজন শক্তিশালী, শক্তিশালী সেন্টার-ব্যাক। , যারা নেতৃত্বের গুণাবলীর অধিকারী যা পিচের সেই এলাকায় এত গুরুত্বপূর্ণ," তিনি যোগ করেছেন।

ওয়েস্ট হ্যাম 17 আগস্ট অ্যাস্টন ভিলার বিপক্ষে তাদের প্রিমিয়ার লিগের অভিযান শুরু করবে।