নয়াদিল্লি [ভারত], দিল্লি ক্যাপিটালসের ব্যাটার শাই হোপ, যিনি বর্তমানে চলমান আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের অংশ, তার ক্রিকেট যাত্রা, ডিসি-র সাথে আইপিএল অভিষেক সহ বিভিন্ন বিষয়ে দীর্ঘ কথা বলেছেন। ওয়েস্ট ইন্ডিজে ক্রিকেট, হোম ওয়ার্ল্ড কাপ এবং আরও অনেক কিছু ডিসি পডকাস্টের সর্বশেষ পর্বে, সিজন 4।

তার ক্রিকেট যাত্রা সম্পর্কে বলতে গিয়ে হোপ বলেন, "আমি জন্মের সময় থেকেই ক্রিকেট আমার জীবনের একটি অংশ। আমার বাবা এবং আমার ভাই, তারা দুজনেই ক্রিকেট খেলেন। বড় হয়ে আমি তাদের গ্যারেজে খেলতে দেখতাম। কারণ আমার বাবা, তিনি একজন যোগদানকারী, সেখানে তার একটি সুন্দর ছোট ওয়ার্কশপ আছে, আমরা তখন থেকেই খেলার প্রেমে পড়ে যাই।"

"আমার পরিবার সবসময় খেলাধুলামুখী ছিল। এবং সেই স্বাধীনতা পেয়ে খুব ভালো লাগে, বাড়ির চারপাশে দৌড়ানো, মাঝে মাঝে জিনিস ভাঙা। কিন্তু আমার মা এবং বাবা, তারা এই জিনিসগুলিতে খুশি ছিলেন কারণ এখন তারা বলে যে আমি এর জন্য অর্থ দিতে পারি, " সে যুক্ত করেছিল.

তার অভিষেক আইপিএল মরসুমের প্রতিফলন করে, হোপ বলেছিলেন, "টেলিভিশনে এটি দেখা এক জিনিস। কিন্তু তারপরে আসলে পরিবেশকে আলিঙ্গন করা একটি ভিন্ন জিনিস। উদাহরণস্বরূপ, আমরা ভাইজাগে চেন্নাইয়ের বিপক্ষে খেলেছিলাম, যা আমাদের হোম ফিক্সচার হওয়ার কথা ছিল। এবং আপনি শব্দের পরিমাণ এবং হলুদের সমুদ্র দেখেন কারণ আমরা সবাই জানি যে মানুষটি (এমএস ধোনি) তাই, আপনি এটি টিভিতে শুনতে পাবেন, তবে এটি ব্যক্তিগতভাবে যা আছে তার সাথে তুলনা করা যায় না।"

একটি জিনিস যা আমার সাথে আটকে গেছে, এবং আমি এটি কয়েকবার উল্লেখ করেছি, বিশেষ করে আমার সতীর্থদের কাছে। তিনি (ধোনি) বলেছিলেন যে আপনার কাছে সবসময় আপনার চিন্তার চেয়ে অনেক বেশি সময় থাকে। এবং যদি সে আপনাকে বলছে, তাহলে এটা অবশ্যই সঠিক। বহু বছর ধরে এমন একজনের কাছ থেকে শুনে আমি মনে করি এটি আমার মস্তিষ্ককে স্থির করেছে," 30 বছর বয়সী এমএস ধোনির প্রভাব সম্পর্কে কথা বলার সময় প্রকাশ করেছিলেন।

ঘরের বিশ্বকাপে খেলার সম্ভাবনার কথা বলতে গিয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান বলেছেন, "আমরা এতদূর ভিড়, জনসাধারণের কাছ থেকে যে সাড়া পাচ্ছি, আমি মনে করি এটি আমাদের বড় টুর্নামেন্টগুলির মধ্যে একটি হতে চলেছে। 'ব্যক্তিগতভাবে, আমি সত্যিই একটি বিশ্বকাপ জিততে চাই, এটি আমার বড় হওয়া স্বপ্ন ছিল, এবং আমি মনে করি না এটি একটি নিখুঁত করার সুযোগ।"

"আমি সত্যিই শীর্ষে ফিরে যেতে চাই না। আমি বলতে চাই শীর্ষে যাও কারণ আমি সব সময় অতীতে থাকতে চাই না। আমি আবার আমাদের চারপাশে প্রভাবশালী শক্তি হতে দেখতে চাই। বিশ্ব আমি চাই ওয়েস্ট ইন্ডিজকে আবারও বিশ্বের অন্যান্য দলের জন্য একটি উদাহরণ হিসেবে দেখা হোক," তিনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে পুনরুজ্জীবিত করার আকাঙ্ক্ষার কথা বলতে গিয়ে যোগ করেছেন।