চে, যিনি 22 জুন থেকে মার্কিন সফরে রয়েছেন, SK এর মতে, এআই চিপ সেক্টরে সহযোগিতা বাড়ানোর উপায়গুলি অন্বেষণ করতে গত সপ্তাহে ওয়াশিংটনে মার্কিন বহুজাতিক প্রযুক্তি সংস্থার সদর দফতরে অ্যামাজন সিইও অ্যান্ডি জ্যাসির সাথে আলোচনা করেছেন। গ্রুপ

ইয়োনহাপ নিউজ এজেন্সি রিপোর্ট করে, এআই চিপ ডিজাইন করা এবং এআই পরিষেবাগুলি অফার করার জন্য তার ব্যবসায়িক পোর্টফোলিও প্রসারিত করার পরিকল্পনার অংশ হিসাবে অ্যামাজন তার নিজস্ব এআই চিপস, ট্রেনিয়াম এবং ইনফেরেনশিয়া উন্মোচন করেছে।

মার্কিন কোম্পানি উচ্চ-ব্যান্ডউইথ মেমরির (HBM) জন্য SK Hynix-এর ক্লায়েন্টদের মধ্যে একটি, AI সেমিকন্ডাক্টরগুলির একটি মূল উপাদান। SK Hynix তার সর্বশেষ পঞ্চম প্রজন্মের HBM3E পণ্যের সাথে HBM বাজারে নেতৃত্ব দিচ্ছে।

পরে, চে ক্যালিফোর্নিয়ায় তার সদর দফতরে ইন্টেলের সিইও প্যাট গেলসিঞ্জারের সাথেও দেখা করেন।

বৈঠকের সময়, দুই নেতা দুই কোম্পানির মধ্যে দীর্ঘ অংশীদারিত্ব উদযাপন করেন এবং এআই চিপস সেক্টরে ভবিষ্যতের প্রযুক্তি এবং ব্যবসায়িক সহযোগিতার বিষয়ে মতামত শেয়ার করেন।

Intel-এর সাথে অংশীদারিত্বে, SK Hynix 2022 সালের ডিসেম্বরে সার্ভারের জন্য দ্রুততম DRAM, DDR5 মাল্টিপ্লেক্সার কম্বাইন্ড র‍্যাঙ্ক ডুয়াল ইন-লাইন মেমরি মডিউল তৈরি করেছে।

গত বছর, সার্ভারের জন্য SK Hynix এর DDR5 পণ্য শিল্পে প্রথমবারের মতো ইন্টেলের চতুর্থ প্রজন্মের প্রসেসরের জন্য অনুমোদন পেয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার সময়, চে ওপেনএআই-এর স্যাম অল্টম্যান এবং মাইক্রোসফ্টের সত্য নাদেলা সহ অন্যান্য প্রযুক্তি মোগলদের সাথেও দেখা করেছেন।

ইতিমধ্যে, এসকে গ্রুপ 2026 সালের মধ্যে 80 ট্রিলিয়ন ওয়ান ($58 বিলিয়ন) সুরক্ষিত করার জন্য AI এবং সেমিকন্ডাক্টরগুলিতে বিনিয়োগ বাড়াতে তার সংস্কার পরিকল্পনা উন্মোচন করেছে, যার লক্ষ্য AI-নেতৃত্বাধীন শিল্পের পরিবর্তনের সাথে তাল মিলিয়ে চলা।