নয়াদিল্লি, প্রাতিষ্ঠানিক ক্রেতাদের উত্সাহজনক অংশগ্রহণের মধ্যে শুক্রবার অফারের শেষ দিনে বেইন ক্যাপিটাল-সমর্থিত এমকিউর ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক পাবলিক অফার (আইপিও) 67.87 বার সাবস্ক্রিপশন পেয়েছে।

এনএসই তথ্য অনুসারে, প্রাথমিক শেয়ার বিক্রয় 92,99,97,390টি শেয়ারের জন্য বিড পেয়েছিল, যেখানে 1,37,03,538টি শেয়ার রয়েছে।

যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতাদের (QIBs) বিভাগ 195.83 বার সাবস্ক্রাইব করেছে যখন অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশ 48.32 বার সাবস্ক্রাইব করেছে, এবং খুচরা ব্যক্তিগত বিনিয়োগকারীদের (RIIs) জন্য কোটা 7.21 বার সাবস্ক্রিপশন পেয়েছে।

কোম্পানিটি আইপিওর জন্য শেয়ার প্রতি 960-1,008 টাকার প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছে।

IPO এর মধ্যে রয়েছে 800 কোটি টাকার ইক্যুইটি শেয়ারের নতুন ইস্যু করা এবং প্রোমোটার এবং বিদ্যমান শেয়ারহোল্ডারদের প্রাইস ব্যান্ডের উপরের প্রান্তে 1.14 কোটি টাকা মূল্যের 1.14 কোটি ইক্যুইটি শেয়ারের অফার অফ সেল (OFS)।

এটি মোট জনসাধারণের আকার 1,952 কোটি টাকা।

OFS-এ যারা শেয়ার বিক্রি করছে তাদের মধ্যে রয়েছে প্রোমোটার সতীশ মেহতা এবং বিনিয়োগকারী বিসি ইনভেস্টমেন্টস IV লিমিটেড, ইউএস-ভিত্তিক প্রাইভেট ইক্যুইটি প্রধান বেইন ক্যাপিটালের সহযোগী।

বর্তমানে, সতীশ মেহতার কোম্পানিতে 41.85 শতাংশ শেয়ার রয়েছে এবং বিসি ইনভেস্টমেন্টস 13.07 শতাংশ শেয়ারের মালিক।

নতুন ইস্যুর অর্থ ঋণ পরিশোধের জন্য এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহার করা হবে।

এমকিউর ফার্মাসিউটিক্যালস মঙ্গলবার বলেছে যে এটি অ্যাঙ্কর বিনিয়োগকারীদের কাছ থেকে 583 কোটি টাকা অর্জন করেছে।

পুনে-ভিত্তিক ফার্ম এমকিউর ফার্মাসিউটিক্যালস বিভিন্ন প্রধান থেরাপিউটিক এলাকায় ফার্মাসিউটিক্যাল পণ্যের বিস্তৃত পরিসরের উন্নয়ন, উত্পাদন এবং বিশ্বব্যাপী বাজারজাতকরণে নিযুক্ত রয়েছে।

কোটাক মাহিন্দ্রা ক্যাপিটাল কোম্পানি, জেফেরিজ ইন্ডিয়া, অ্যাক্সিস ক্যাপিটাল এবং জেপি মরগান ইন্ডিয়া এই ইস্যুটির প্রধান পরিচালক।

কোম্পানির শেয়ার বিএসই এবং এনএসইতে তালিকাভুক্ত হবে।