নয়াদিল্লি, ফিনটেক সংস্থা এনপিএসটি মঙ্গলবার জানিয়েছে যে এটি রাম রাস্তোগিকে সংস্থার অতিরিক্ত পরিচালক হিসাবে নিয়োগ করেছে।

তিনি একজন নন-এক্সিকিউটিভ ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হবেন বলে কোম্পানিটি জানিয়েছে।

রাস্তোগি বর্তমানে ফিনটেক অ্যাসোসিয়েশন ফর কনজিউম এমপাওয়ারমেন্ট (FACE)-এর চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। তিনি এর আগে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়ার সাথে যুক্ত ছিলেন।



****

এক্সপেরিয়ন টেকনোলজিস, জার্মানির জেএমইউ এনার্জি সিস্টেমে গবেষণা ও উন্নয়নের জন্য সহযোগিতা করে, এআই

* পণ্য প্রকৌশল এবং ডিজিটাল রূপান্তর পরিষেবা সংস্থা এক্সপেরিও টেকনোলজিস মঙ্গলবার বলেছে যে এটি শক্তি সিস্টেম, ডেটা বিশ্লেষণ এবং কৃত্রিম বুদ্ধিমত্তার (AI) উন্নয়নের গবেষণায় সহযোগিতা করার জন্য জার্মানির জুলিয়াস-ম্যাক্সিমিলিয়ানস-ইউনিভার্সিটি ওয়ার্জবার্গ (জেএমইউ) এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এআই এবং সিমুলেশনের উপর বিশেষ জোর দিয়ে, স্মার্ট এনার্জি সিস্টেমের উপর ফোকাস করা সহযোগী গবেষণা প্রকল্পগুলিকে সহজতর করা এই চুক্তির লক্ষ্য, কোম্পানি এক বিবৃতিতে বলেছে।

"Experion-এর বৈদ্যুতিক যানবাহন (EV উত্পাদন, চার্জিং নেটওয়ার্ক, স্মার্ট গ্রিড, ইউটিলিটি বিলিং সলিউশন এমবেডেড সিস্টেম, এনার্জি ম্যানেজমেন্ট, এবং ESG) বিশ্বব্যাপী ক্লায়েন্টদের সাথে চলমান ব্যস্ততা রয়েছে৷

"আমরা JMU-এর সাথে এই রূপান্তরমূলক এবং সহযোগিতামূলক জার্নি শুরু করতে পেরে রোমাঞ্চিত, যার EV-সম্পর্কিত শক্তি খরচ ডেটা স্টাডিতে গবেষণার অভিজ্ঞতা, এক্সপেরিয়নের ক্লায়েন্ট ম্যান্ডেটের সাথে, EV চার্জিং সলিউশন বাজারে নেতৃত্ব প্রদানে সাহায্য করতে পারে," Experion Technologies Managen Director এবং প্রধান নির্বাহী কর্মকর্তা বিনু জ্যাকব ড.