ওয়াশিংটন [ইউএস], অভিনেতা এবং কৌতুক অভিনেতা এডি মারফি তার কর্মজীবন এবং ব্যক্তিগত জীবনের গভীর অন্তর্দৃষ্টি ভাগ করেছেন, বিনোদন শিল্পে খ্যাতির চ্যালেঞ্জ থেকে জাতিগত গতিশীলতা পর্যন্ত বিষয়গুলি নিয়ে আলোচনা করেছেন।

হলিউড রিপোর্টার দ্বারা প্রাপ্ত একটি সাক্ষাত্কারে 60 বছর বয়সী এলভিস প্রিসলি, মাইকেল জ্যাকসন এবং প্রিন্সের মতো আইকনদের উত্তরাধিকার সম্বোধন করেছিলেন এবং তাদের সতর্কতামূলক গল্প হিসাবে বর্ণনা করেছিলেন।

খ্যাতি এবং পদার্থের অপব্যবহার যে ক্ষতিগুলি আনতে পারে সে সম্পর্কে তার সচেতনতার উপর জোর দিয়ে তিনি মন্তব্য করেছিলেন, "ওই ছেলেরা আমার জন্য সমস্ত সতর্কতামূলক গল্প।"

মারফি, যিনি তার কর্মজীবন জুড়ে ন্যূনতম মাদক ব্যবহার সহ একটি শান্ত জীবনধারা বজায় রেখেছেন, এটিকে নৈতিক শ্রেষ্ঠত্বের পরিবর্তে কৌতূহলের অভাবকে দায়ী করেছেন।

তার প্রারম্ভিক খ্যাতির প্রতিফলন, বিশেষ করে একটি শিল্পে একজন কালো শিল্পী হিসাবে তার জন্য ডিজাইন করা হয়নি, মারফি চ্যালেঞ্জ নেভিগেট করার বিষয়ে অকপটে কথা বলেছেন।

"এই ব্যবসা, এটি একটি কৃষ্ণাঙ্গ শিল্পীর জন্য সেট আপ করা হয়নি," তিনি যোগ করে ব্যাখ্যা করেছিলেন, "আপনার পিছনে দেখার লোক নেই এবং আপনার সমর্থন গোষ্ঠীও নেই।"

এই বাধা সত্ত্বেও, তিনি তিন দশকেরও বেশি সময় ধরে খ্যাতির রূপক মাইনফিল্ডের মাধ্যমে তাকে গাইড করার জন্য ঐশ্বরিক হস্তক্ষেপকে কৃতিত্ব দেন।

হলিউড রিপোর্টার অনুসারে, কৌতুক অভিনেতা ডেভিড স্পেডের সাথে কথোপকথনটি একটি ব্যক্তিগত দ্বন্দ্বকেও স্পর্শ করেছিল, যা শনিবার নাইট লাইভে মারফির ক্যারিয়ার সম্পর্কে একটি রসিকতা থেকে উদ্ভূত হয়েছিল।

মারফি ঘটনাটি নিয়ে দুঃখ প্রকাশ করেছিলেন, কৌতুকের ব্যক্তিগত প্রকৃতি তুলে ধরেন এবং শোয়ের প্রযোজকদের এটি অনুমোদনের জন্য প্রশ্ন করেছিলেন।

যাইহোক, তিনি তখন থেকে স্পেড এবং এসএনএল নির্মাতা লর্ন মাইকেলস সহ জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে পুনর্মিলন করেছেন।

মারফি হলিউডে কমেডি এবং ব্ল্যাক প্রতিনিধিত্বের উপর তার প্রভাবকে আরও সম্বোধন করেছিলেন।

তিনি উল্লেখ করেছেন যে তিনি কেভিন হার্ট, ডেভ চ্যাপেল, ক্রিস রক এবং ক্রিস টাকার মতো কৌতুক অভিনেতাদের বিনোদনের ক্ষেত্রে শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব হওয়ার পথ তৈরি করেছিলেন।

"আমি এটিকে পরিবর্তন করেছি যেখানে কমিক প্রধান আকর্ষণ হতে পারে," মারফি বলেছিলেন, মূলধারার সিনেমায় কমেডিয়ান এবং কৃষ্ণাঙ্গ অভিনেতাদের উপলব্ধির উপর তার প্রভাব প্রতিফলিত করে।