প্রাক্তন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী, যিনি বর্তমানে বিধানসভায় বিরোধী দলের নেতা (এলওপি) রবিবার এক বিবৃতিতে দাবি করেছেন যে কল্যাণ বিভাগ দ্বারা পরিচালিত হোস্টেলে বসবাসকারী আদি দ্রাবিড় এবং উপজাতি সম্প্রদায়ের ছাত্ররা "তীব্র সমস্যার সম্মুখীন হচ্ছে। "

তিনি বলেছিলেন যে মিডিয়া রিপোর্টগুলি "ক্যাম্পাসে রাতের বেলা বহিরাগতদের অননুমোদিত প্রবেশ এবং অ্যালকোহল ব্যবহার" হাইলাইট করেছে। এলওপি এই হোস্টেলে শিক্ষার্থীদের জন্য "খাদ্যের অভাব" এর সমস্যাটিও উত্থাপন করেছে এবং সরকারকে অবিলম্বে সমস্যাটির সমাধান করার আহ্বান জানিয়েছে।

এআইএডিএমকে নেতা অভিযোগ করেছেন যে 2021 সালের মে মাসে ডিএমকে সরকার দায়িত্ব নেওয়ার পর থেকে তফসিলি জাতিদের (এসসি) উপর হামলা বাড়ছে।

পালানিস্বামী বলেছেন যে তিনি পুদুক্কোত্তই জেলার ওভারহেড পানীয় জলের ট্যাঙ্কে মল পদার্থের উপস্থিতি সহ আদি দ্রাবিড় এবং উপজাতি সম্প্রদায়ের সমস্যাগুলি তুলে ধরেছেন। তিনি আরও বলেছিলেন যে তিনি টেনকাসি জেলায় এসসি পরিবারগুলি পানীয় জল সরবরাহে "অ্যাক্সেস না পাওয়ার" বিষয়টি নিয়েছিলেন।

এলওপি আরও বলেছে যে তিনি একটি জাতীয় দলের এসসি রাজ্য সভাপতির হত্যা এবং কাল্লাকুরিচিতে অবৈধ মদ পান করে এসসি লোকদের মৃত্যুর বিষয়টি তুলেছিলেন। কিন্তু, ডিএমকে সরকার "তফসিলি জাতি এবং উপজাতি সম্প্রদায়ের সমস্যাগুলির সমাধান করতে আগ্রহী নয়", তিনি যোগ করেছেন।

ইতিমধ্যে, DMK-এর নেতৃত্বাধীন রাজ্য সরকার দাবি করেছে যে শহর ও গ্রামীণ এলাকায় আদি দ্রাবিদর বাসস্থানে রাস্তা, রাস্তার আলো এবং পানীয় জল সরবরাহের মতো সুবিধার উন্নতির জন্য প্রায় 1000 কোটি টাকা খরচ করছে৷

রাজ্য সরকার 2024-25 সালের মধ্যে আদি দ্রাবিড় এবং উপজাতি কল্যাণ বিভাগকে 2992.57 কোটি টাকা বরাদ্দ করেছে।